১৮০ উদ‍্যোক্তার অংশগ্রহণে ইপি ঢাকা জেলা মিটআপ

0

রাজধানীর মিরপুর ১১’র ভূতের বাড়ি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হলো উদ্যোক্তাদের অংশগ্রহণে ইপি ঢাকা জেলা মিটআপ ও পণ্য প্রদর্শনী-২০২২। এন্ট্রাপ্রেনার্স আন্ড ই-কমার্স প্লাটফর্মের উদ‍্যোগে এই মেলার আয়োজন করা হয়েছিলো।

মেলায় প্রধান অতিথি ছিলেন ই-ক‍্যাবের ডিরেক্টর ইলমুল হক সজীব। তিনি তার বক্তব‍্যে বলেন, ‘নারী উদ‍্যোক্তারা দেশের অর্থনীতিতে অবদান রাখছেন, এটা খুব ভালো লাগছে। বিশেষ করে ইপির এই পরিচ্ছন্ন অনুষ্ঠান দেখে আমি মুগ্ধ। আশা করি ইপি উদ‍্যোক্তাদের বিভিন্ন রকমের ট্রেনিং দিয়ে আরও দক্ষ করে তুলবেন।

ইপির অ্যাডমিন রনি রহমান আয়োজন সম্পর্কে বলেন: আমাদের এই উদ‍্যোক্তা প্লাটফর্মের আয়োজন শুধু মেয়েদের জন‍্য নয়, এখানে ছেলে উদ‍্যোক্তারাও আছেন। আমরা চাই এই গ্রুপের উদ‍্যোক্তাদের ভালো একটা গাইডলাইন দিতে। এ জন‍্যই আমাদের এই উদ‍্যোগ।

তিনি জানান, উদ‍্যোক্তাদের জন‍্য তারা বেশকিছু কাজ হাতে নিয়েছেন। শীঘ্রই তারা সেগুলো সম্পূর্ণ করবেন। সারাদেশে জেলা ভিত্তিক মিটআপ ও পণ্য প্রদর্শনীর আয়োজন করবেন বলেও জানান তিনি।

রনি রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব‍্য রাখেন ই-ক‍্যাবের ম‍্যানুফ‍্যাকচারার ষ্ট‍্যান্ডিং কমিটির চেয়ারম‍্যান আলাউদ্দিন সোহেল, সাংবাদিক মিজানুর রহমান, ব‍্যবসায়ী হাসান মারুফ, ললনার স্বত্ত্বাধিকারী হাসানুজ্জামান সুজন, বিক্রয় বাজারের নুরুন নবি হাসানসহ অন্যরা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইপি মিরপুর জোন উপদেষ্টা ও ইপি মডারেটর শিরিন রহমান এবং ইপি ঢাকা জেলা প্রতিনিধি ও মডারেটর সায়মা সুলতানা।

মডারেটররাসহ মোট ১৮০ জন‍্য উদ‍্যোক্তা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। দেড়শ উদ‍্যোক্তা তাদের পণ্য প্রদর্শনী এবং বিক্রি করেন। প্রদর্শনীতে ছিল ইউনিক ডিজাইনের পোশাক, শাড়ি, হাতে তৈরি পাটপণ্য, কাঠের তৈরি ইউনিক গহনা, বিভিন্ন প্রসাধনী, চাদর, হাতের কাজের বুটিকের জামা, ব‍্যাগ, জুতা এবং পাবনার ঘি, পিঠাপুলিসহ মুখরোচক সব বাহারি খাবার।

অনুষ্ঠানে উদ‍্যোক্তাদের বিভিন্ন ক‍্যাটাগরিতে পুরস্কার ও সাটির্ফিকেট প্রদান করা হয়। কেক কেটে ও লটারির মধ‍্য দিয়ে শেষ হয় আয়োজন।

১১ নভেম্বর (শুক্রবার) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সকলের জন্য অনুষ্ঠানটি উন্মুক্ত ছিলো।

আফসানা অভি
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here