হিরোইন বিডি’র আয়োজনে নতুন প্ল্যাটফর্ম উদ্বোধন

0

হিরোইন বিডি গ্রুপের সহযোগিতায় নারী উদ্যোক্তাদের নানাবিধ প্রতিবন্ধকতা, নারী উদ্যোক্তাদের ভবিষ্যৎ পরিকল্পনা, ব্যবসায়িক দিকনির্দেশনাসহ বিভিন্ন বিষয়ের উপর আলোকপাত করে এ ফেসবুক গ্রুপ। নারী উদ্যোক্তা উন্নয়নের উদ্দেশ্যে নতুন ধারার প্লাটফর্ম ও উদ্যোক্তাদের সেলস এবং মার্কেটিং এর জায়গায়ও গত এক বছর যাবত কাজ করে আসছে। যার পূর্ণতা পেয়েছে শিবেন বিডির নতুন প্ল্যাটফর্ম এর মাধ্যমে।

২০ অক্টোবর রাজধানীর শেওড়াপাড়া ভারটেক্স এইচকে সেন্টার চতুর্থ তলায় নতুন প্লাটফর্ম উদ্বোধন হয়েছে যেখানে ১৪ জন নারী উদ্যোক্তা তাদের নিজস্ব পণ্য নিয়ে নিজ নিজ শোকেস সাজিয়েছেন।

আয়োজক নাজমুল নাহার হেনা জানান, ‘হিরোইন বিডির লক্ষ্য হলো যারা নারী উদ্যোক্তা আছেন তাদের সেলস এবং মার্কেটিং স্কিল ডেভেলপমেন্টে কাজ করা।হিরোইন বিডি নারী উদ্যোক্তা উন্নয়নের লক্ষ্যে একটি প্লাটফর্ম। উদ্যোক্তাদের সেলস এবং মার্কেটিং এর জায়গায় গত এক বছর যাবত কাজ করে আসছি। উদ্যোক্তাদের স্কিল ডেভেলপমেন্ট ও সেলস এন্ড মার্কেটিং এর জায়গাটাকেই ফোকাস করে কাজ করছি। আর এই লক্ষ্যেই শুক্রবার প্রথম সেল সেন্টার উদ্বোধন করেছি।

তিনি বলেন, এই সেল সেন্টারে আমাদের সাথে জড়িত আছে ১৪ জন উদ্যোক্তা। জীবনের হিরো এবং হিরোইন হিসেবে আমাদের পিতা-মাতাকেই বুঝি কারণ তাদের অক্লান্ত পরিশ্রমে আমাদের আজকের জীবন। এ জন এই সেল সেন্টারের উদ্বোধনে তারাও ছিলেন।

উদ্যোক্তা আসমা বলেন, ২০১৩ সাল থেকে আমি উদ্যোক্তা হয়ে কাজ করে যাচ্ছি। আমি প্রথমে খাবার নিয়ে কাজ করি। পরে সালোয়ার কামিজ ও শাড়ি বুটিক্সের সব ধরনের পণ্য নিয়ে কাজ করি। এ প্ল্যাটফর্মটি উদ্যোক্তাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। অনলাইনের বাইরে এসেও খুব সহজে পণ্যের প্রচার-প্রসার করতে পারবে। আর অনলাইন উদ্যোক্তাদের জন্য এই ব্যাপারটি খুবই প্রয়োজনীয়।

এ বিষয় উদ্যোক্তা জলি বলেন, আমি মূলত কাজ করি বিভিন্ন রকমের বিলুপ্ত হয়ে যাওয়া খাদ্যপণ্য নিয়ে। এখানে বিভিন্ন ধরনের স্টেশন দেওয়া হয়েছে, এছাড়াও এ প্লাটফর্মে আরো অনেক ধরনের পণ্য নিয়ে উদ্যোক্তারা পণ্য সাজিয়েছে।আশা করছি যে যাত্রা শুরু করছি অনেক দূর এগিয়ে যেতে পারবো।

মেহনাজ খান
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here