হিম শীতল আবহাওয়ায় উদ্যোক্তাদের উষ্ণ মেলা

0

রাজধানীর মাইডাস সেন্টারে আয়োজিত হচ্ছে দুইদিন ব্যাপী বারুনী হিম মেলায় ক্রেতা এবং উদ্যোক্তাদের ব্যাপক সমাগম ঘটেছে। প্রত্যেকেই তাদের প্রয়োজনীয় পণ্য সংগ্রহ করছেন এবং উপভোগ করছেন এই মেলা।

মোট ৩২ টি স্টলে উদ্যোক্তারা বিভিন্ন ধরনের কাপড়, বাহারি গহনা এবং মুখরোচক খাবারের সমারহে জমে উঠেছে এই মেলা। দেশীয় কারিগরদের বানানো পিতলের গয়না, কাঠ, লেদার সহ বিভিন্ন পণ্য নিয়ে কাজ করা কারখানার উদ্যোক্তা তিলোত্তমা। তিনি মেলায় এসে তার অভিজ্ঞতা জানান। তিনি বলেন, “মেলায় এসে আমি অনেক বেশি আনন্দিত। ক্রেতারা বেশ উৎসাহের সাথে উপভোগ করছে দেখে খুব ভালো লাগছে।”

সিল্ক, এন্ডি, মসলিন, সুতিসহ বিভিন্ন ফেব্রিক্স দিয়ে শাড়ি, কামিজ, ওড়না সহ নানান পোশাক তৈরি করেন গুটিপোকা নামক একটি ছবি আকাঁর প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী আফসানা সুমী। তিনি তার শিল্পী সত্ত্বা থেকে উদ্যোক্তা হওয়ার গল্প শোনান। উদ্যোক্তা বার্তা কে বলেন, “এত কিছুর মাঝে এই ধরনের পণ্য নিয়ে কাজ করে খুব ভালো লাগে।শুরু থেকে এইগুলোর প্রতি ভালোবাসা থেকেই আজকে আমরা এই জায়গায়।” নিজের বাসায় তৈরী করা খাবার নিয়ে কাজ করা উদ্যোক্তা সুমি বসাক বলেন, “যখন দেখছি ক্রেতারা আমাদের তৈরী খাবার খেয়ে আনন্দ প্রকাশ করছেন তখন সেটা খুব তৃপ্তি প্রদান করে পাশাপাশি নিজের উদ্যোগকে আরও বড় করে তুলতে অনুপ্রানিত করে।”

মেলার আয়োজনের ব্যাপারে আয়োজক এবং বারুনীর পরিচালক সঞ্জীব ঘোষ এর সাথে কথা বলেছিলাম। তিনি জানান, “আমার মনে হয় মেলা একটি মিলনমেলা।সেখানে উদ্যোক্তা এবং ক্রেতারা একে অন্যের সাথে সরাসরি মিশতে পারেন।পাশাপাশি দেশীয় পণ্য দেশের এবং দেশের বাইরের মানুষ যাতে সহজেই পেতে পারে সেই উদ্যেশ্যে আমাদের এই মেল।”

দুইদিন ব্যাপী এই মেলায় ক্রেতা, দর্শনার্থী এবং উদ্যোক্তারা স্বাস্থ্যবিধি মেনে এবং মাস্ক ব্যবহার করেই মেলা উপভোগ করছেন।

সাকিব মাহমুদ,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here