স্মার্ট জনবল গড়তে এবারের বাজেটে বিশেষ সুযোগ: পলক

0

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, স্মার্ট জনবল গড়ে তুলতে এবারের বাজেটে বিশেষ সুযোগ রাখা হচ্ছে । শনিবার (২৭ মে) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদে ‘স্মার্ট জাতি ও স্মার্ট নাগরিক তৈরিতে বাংলাদেশে ব্র্যান্ড ফোরাম মার্কেটিং’ ভূমিকা শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

পলক জানান, দেশের ৫ জন সফটওয়্যার প্রকৌশলীর তৈরি সুরক্ষা অ্যাপ এরই মধ্যে ৫ মিলিয়ন ডাউনলোড হয়েছে। ১৫০ মিলিয়ন মানুষকে সেবা দেয়া হয়েছে। স্বনির্ভর স্মার্ট বাংলাদেশ গড়তে উপস্থিত তরুণদের তিনি ব্যবসায় ধারণা জমা দেয়ার জন্য বলেন।

এশিয়া মার্কেটিং ফেডারেশনের প্রতিষ্ঠাতা হারমাওয়ান কেরতাজায়ার উপস্থাপনার সূত্র ধরে প্রতিমন্ত্রী বলেন, সেরা হওয়ার দরকার নেই। সবার থেকে আলাদা হতে হবে; যেমনটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রান্ত থেকে কেন্দ্রে উন্নয়ন যাত্রা করেছেন। পলক বলেন, ইন্টারনেটের শক্তি ব্যবহার করেই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ক্রমেই সঙ্কটময় হয়ে ওঠা মার্কেটিং-এ পণ্যই যথেষ্ট নয়, প্রয়োজন ‘কান্ট্রি ব্র্যান্ডিং।

এর আগে অনলাইনে সংযুক্ত হয়ে বাজারজাতকরণের চ্যালেঞ্জ ও করণীয় নিয়ে একটি দীর্ঘ উপস্থাপনা তুলে ধরেন আধুনিক মার্কেটিং এর জনক প্রফেসর ফিলিপ কটলার। শনিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদ মিলনায়তনে আধুনিক মার্কেটিং জনক ফিলিপ কটলারের ৯২তম জন্মবার্ষিকী পালন করেন প্রতিমন্ত্রীসহ অন্যরা ।অনুষ্ঠানে বক্তব্য রাখেন এশিয়া মার্কেটিং ফেডারেশনের সভাপতি ড. সৈয়দ ফরহাত আনোয়ার এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মিজানুর রহমান। সে।সময় বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ান দূতাবাসের কাউন্সিলর রাধেন ওসমান ইফেন্দি এবং বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম সভাপতি শরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here