সিরাজগঞ্জে শরৎ মেলার উদ্বোধন

0

সিরাজগঞ্জে শুরু হয়েছে পাঁচদিনের শরৎ মেলা। বৃহস্পতিবার সিরাজগঞ্জ সদরের শহীদ এম. মনসুর আলী অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে ফিতা ও কেক কেটে  শরৎ মেলার উদ্বোধন করেন সিরাজগঞ্জ- ২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত।

আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু ইউসুফ সূর্য। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিরাজগঞ্জ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি শারিতা মিল্লাত সিআইপি।

প্রধান অতিথি তার বক্তব্যে বরাবরের মতো আগামীতেও উদ্যোক্তাদের পাশে থাকার কথা জানান।

সিরাজগঞ্জ উইমেন চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে  নারী উদ্যোক্তাদের উৎপাদিত বিভিন্ন প্রকার পণ্যের সমাহার নিয়ে সাজানো হয়েছে পাঁচদিনের শরৎ মেলা। তবে প্রধান অতিথি তার বক্তব্যে আরও দু’দিন বাড়িয়ে সাতদিন মেলা করার আশ্বাস দেন।

মেলার ১৬ টি স্টলে ২১ জন উদ্যোক্তা অংশ নিয়েছেন। প্রধান আকর্ষণ হিসেবে রয়েছে সিরাজগঞ্জের বিখ্যাত তাঁতবস্ত্র। এছাড়াও আছে অন্যান্য পোশাক, স্মার্ট লুঙ্গি, হোম ডেকর আইটেম, পাটপণ্য, শখের হাড়ি, রিক্সা পেইন্টিং, শো-পিস এবং বিরিয়ানি, কেক ছাড়াও লোভনীয় সব ডেজার্ট আইটেমসহ বিভিন্ন ধরনের খাবার।

শরৎ মেলায় অংশগ্রহণকারী উদ্যোক্তা শীর্ষ বাজার এবং লুবনা’স কিচেনের স্বত্ত্বাধিকারী ইফফাত সোলায়মান লুবনা উদ্যোক্তা বার্তাকে বলেন, “প্রথমদিন থেকেই বেশ সাড়া পাচ্ছি। আমার সিগনেচার পণ্য স্মার্ট লুঙ্গি। গত বসন্ত মেলায় যে ক্রেতা পেটিকোট বলে হাসাহাসি করছিলেন, এবার শরৎ মেলায় তিনি নিজের জন্য, বাবার জন্য এবং ছেলের জন্য তিনটি স্মার্ট লুঙ্গি নিলেন। এটা বেশ ভালো লেগেছে আমার।  এছাড়াও আমাদের অন্য উদ্যোক্তারাও বেশ সাড়া পাচ্ছেন।

সিরাজগঞ্জ শহীদ এম. মনসুর আলী অডিটোরিয়ামে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত  শরৎ মেলা চলার কথা থাকলেও দু’ দিন বাড়িয়ে ২৮ সেপ্টেম্বর শেষ করার প্রক্রিয়া চলছে। মেলাটি চলবে প্রতিদিন সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত।

তামান্না ইমাম,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here