সিটি আইটি মেলা শুরু হচ্ছে ২ অক্টোবর

0

অত্যাধুনিক কম্পিউটার, ল্যাপটপ ও সিসি ক্যামেরাসহ নতুন প্রযুক্তিপণ্যের সমাহার নিয়ে রাজধানীতে বসছে সিটি আইটি মেগা ফেয়ার। ৬ দিনব্যাপী এ মেলার উদ্বোধন হবে আগামী ২ অক্টোবর। আগারগাঁওয়ে আইডিবি ভবনে দেশের বৃহত্তম এ প্রযুক্তি মেলা চলবে ৭ অক্টোবর পর্যন্ত।

‘টেকনোলজি, হাইওয়ে টু স্মার্ট বাংলাদেশ’ স্লোগানে মেলায় অংশ নেবে বিশ্বখ্যাত বিভিন্ন ব্র্যান্ড। যেকোনো অনুমোদিত পণ্য কিনলেই থাকবে আকর্ষণীয় মূল্যছাড় ও পুরস্কার। এবার মেলায় দর্শনার্থীদের জন্য রয়েছে ফেসবুক রিল প্রতিযোগিতায় অংশগ্রহণ ও আকর্ষণীয় পুরস্কার জিতে নেওয়ার সুযোগ।

মেলার উদ্বোধন করবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এবং জাতীয় দলের সাবেক ক্রিকেটার সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) আইডিবি ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বিসিএস কম্পিউটার সিটির প্রেসিডেন্ট এ এল মজহার ইমাম চৌধুরী জানান, এবারের মেলায় কেনাকাটায় ছাড়ের পাশাপাশি ক্রেতা-দর্শনার্থীদের জন্য গেমিং কম্পিটিশন, পিসি ব্যাটেল শো, ল্যাপটপ ব্যাটেল শো এবং ফেসবুক রিল কম্পিটিশন আয়োজন করা হবে। সেই সঙ্গে থাকছে চিত্রাঙ্কন প্রতিযোগিতাও।

সিটি আইটি মেগা ফেয়ারের আহ্বায়ক মোহাম্মদ জাহেদ আলী ভূঁইয়া জানান, মেট্রোরেল চালুর কারণে এবারের মেলায় ক্রেতা-দর্শনার্থীদের আনাগোনা অনেক বাড়বে বলে আশা করছি। এবারের সিটি আইটি মেগা ফেয়ারে স্পন্সর প্রতিষ্ঠানের প্যাভিলিয়ন থাকবে। মেলায় স্পন্সর প্রতিষ্ঠানের প্যাভিলন ছাড়াও পার্টিসিপেন্ট স্টল থাকবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিটি আইটি মেগা ফেয়ার ২০২৩-এর সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান। এছাড়া সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এমএসআই মার্কেটিং ম্যানেজার (নোটবুক) ফারদিন হোসেন, লেনোভো বাংলাদেশ হাসান রেজা জিতু, ইনফিনিক্স বাংলাদেশ হেড অব সেলস কৌশিক বোস, এইচপি বাংলাদেশের বিমল সাহা এবং হিক ভিশনের আফসানা রত্না।

এবারের মেলায় পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে আসুস, দাহুয়া, ইপসন, এইচপি, হিকভিশন, ইনফিনিক্স, লেনোভো এবং এমএসআই-এর মতো বিশ্বখ্যাত ব্র্যান্ড। পার্টিসিপেন্ট হিসেবে থাকছে ক্যানন, ব্রাদার, পেন্টাম।

মেলায় থাকবে ছাত্র-ছাত্রীদের জন্য বিনামূল্যে আকর্ষণীয় উপহার, সব দর্শনার্থীর জন্য মেগা ডিসকাউন্ট, নিশ্চিত উপহার, ক্যাশব্যাক, স্ক্র্যাচ অ্যান্ড উইন, টেক সেলিব্রেটি আড্ডা, অনুমোদিত পণ্যে নিশ্চিত ওয়ারেন্টিসহ সঠিক পণ্যের নিশ্চয়তা।

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। মেলা চলবে ২-৭ অক্টোবর।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here