সামাজিক দায়বদ্ধতা থেকেই এলাকার মানুষের সেবা করার প্রয়াস: সাজিয়া রহমান

0

সামাজিক দায়বদ্ধতা থেকেই এলাকার মানুষের সেবা করছেন বলে জানিয়েছেন বিশিষ্ট উদ্যোক্তা সাজিয়া রহমান।

আজ বৃহস্পতিবার উত্তর শাহজাহানপুরে চিকনগুনিয়া ও ডেঙ্গু ভাইরাস জনিত রোগের প্রতিষেধক ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার দিনব্যাপী উদ্যোক্তা সাজিয়া রহমানের অফিসে এ ফ্রি মেডিকেল ক্যাম্প কর্মসূচি অনুষ্ঠিত হয়।

ফ্রি মেডিকেল ক্যাম্পটির আয়োজনে আয়োজক হিসেবে ছিল দক্ষতা যুব উন্নয়ন ও কারিগরি একাডেমি,আর সহযোগিতায় ছিলো ‘সাজ যুব উন্নয়ন ফাউন্ডেশন’ ও ‘রূপকথা যুব মহিলা উন্নয়ন সংস্থা’।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণের মহিলা কাউন্সিলর ফারজানা ইয়াসমিন ডলি।

উদ্যোক্তা সাজিয়া রহমান বলেন, ‘করোনাকালীন এই সময়ে স্বাস্থ্য সেবা মানুষের কাছে পৌঁছে দিতে আজকের এই ফ্রি মেডিক্যাল চেকাপের আয়োজন। তাছাড়া সামাজিক দায়বদ্ধতা থেকে এলাকার মানুষের সেবা করার একটা ইচ্ছা থেকেই সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা দেয়ার জন্য এই ফ্রি মেডিকেলর প্রয়াস।

এসময় তিনি ভবিষ্যতে আরোও বড় পরিসরে আয়োজনের আশাবাদ ব্যক্ত করেন ।

বিশেষ অতিথি যুব উন্নয়ন অধিদপ্তরের থানা যুব উন্নয়ন কর্মকর্তা তানজিমা পারভীন বলেন, প্রতিবছর যেনো এ কার্যক্রম চালু থাকে। এমন মহতী উদ্যোগের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

আয়োজক তরিকুল ইসলাম বলেন, ফ্রি মেডিকেল করে রোগীদের সেবা দিতে পেরে আমরা অনুপ্রাণিত। আশা করছি প্রতি বছর আমরা এই কার্যক্রম এর সাথে সম্পৃক্ত থাকবো।

এসময় মেডিক্যাল ক্যাম্পে স্বাস্থ্যসেবা নিতে আসা এলাকার একজন গৃহিনী সায়মা ইয়াসমীন উদ্যোক্তা বার্তাকে বলেন, ‘আমরা এই ফ্রি মেডিকেল সেবা পেয়ে অত্যন্ত খুশি। উদ্যোক্তা সাজিয়া রহমানের এই কাজে এই উদ্যোগের জন্য তার জন্য দোয়া করি।’

উদ্যোক্তাদের পক্ষ থেকে করোনাকালীন মহামারীর সময়ে সকলকে স্বাস্থ্য বিধি মেনে মাস্ক পরিধানের ব্যবস্থা রাখা হয়। স্বাস্থ্য সেবা প্রদান করার ক্ষেত্রে মাস্ক ব্যবহার নিশ্চিত করা হয়।

ফ্রি মেডিকেল ক্যাম্পে সেবাগ্রহণকারীদের মাঝে ডায়াবেটিস টেস্ট, ব্লাড গ্রুপিং, ব্লাড প্রেশার চেকাপসহ ফ্রি চিকিৎসা, ওষুধ প্রদান করা হয়। দিনব্যাপী ক্যাম্পে ফ্রি চিকিৎসা সেবা গ্রহণ করেন সমাজের বিভিন্ন শ্রেণীর স্কুলের শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী, অভিভাবক সহ প্রায় শতাধিক মানুষ।

ফ্রি মেডিকেল ক্যাম্পে ডাক্তার হিসেবে সর্বসাধারণের চিকিৎসা সেবা নিশ্চিত করেছেন মেডিসিন ও মনোরোগ বিশেষজ্ঞ ডা. আহসান হাবিব।

সকাল থেকে উত্তর শাহজাহানপুর এলাকার মানুষ স্বতঃস্ফূর্তভাবে ফ্রি মেডিকেল স্বাস্থ্যসেবা গ্রহণ করতে এই মেডিক্যাল ক্যাম্পে আসেন। উদ্যোক্তা সাজিয়া রহমানের এই ফ্রি মেডিক্যাল ক্যাম্পটি এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে। এলাকার সর্বস্তরের মানুষ এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

সেখ মুসফেক -উস -সালেহীন
উদ্যোক্তা বার্তা
ঢাকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here