শেষ হলো নারী উদ্যোক্তাদের প্রেজেন্টেশন স্কিল ডেভেলপমেন্ট কোর্স

0

ইন সার্চ অব উইমেন অন্ট্রাপ্রেনর-নারী উদ্যোক্তার খোঁজে আয়োজিত চার দিনব্যাপী প্রেজেন্টেশন স্কিল ডেভেলপমেন্টের সপ্তম ব্যাচের কোর্স সফল ভাবে শেষ হয়েছে।

সম্প্রতি শেষ হওয়া এই কোর্সের অংশগ্রহণকারী বলছে, এমন আয়োজন তাদের উদ্যোক্তা জীবনে গুরুত্বপূর্ণ কাজে লাগবে।

কোর্স গুলো সম্পূর্ণ অনলাইন ভিত্তিক। যেখানে সহজেই বাড়ির বাইরে বের না হয়েও ঘরে বসেই নিজের স্কিলকে উন্নত করতে উদ্যোক্তারা শিখতে পারছেন নতুন কিছু।

প্রেজেন্টেশন স্কিল ডেভেলপমেন্ট কোর্সটির ট্রেইনার হিসেবে দায়িত্ব পালন করছেন সংগঠন এর প্রধান বাঙালি ব্র্যান্ডের ব্যবস্থাপনা পরিচালক উর্মি রহমান। প্রশিক্ষণটিতে কো অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করছেন সংগঠন এর মডারেটর এবং একজন সফল উদ্যোক্তা শায়লা রুপা।

প্রতিটি প্রশিক্ষণে ২০ জন করে শিক্ষার্থীকে সুযোগ দেওয়া হয়। পেইড কোর্স গুলোতে নানান দিক বিবেচনায় আর্থিক অস্বচ্ছল শিক্ষার্থীদেরও সুযোগ দেয় এই গ্রুপটি।

প্রেজেন্টেশন স্কিল ডেভেলপমেন্ট কোর্সের ৭ম ব্যাচের শিক্ষার্থী, রাহি’স গ্রোসারি শপের উদ্যোক্তা মাহফুজা আক্তার মিষ্টি বলেন, ‘আমি মনে করি এধরণের কার্যক্রম আমাদের উদ্যোক্তা জীবনে অবশ্যই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আমি সংগঠন থেকে এর আগেও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ নিয়েছি। তবে সুন্দর করে কথা বলে নিজের পণ্যকে উপস্থাপনের কনফিডেন্সে এই কোর্সের মাধ্যমেই এসেছে।’

ইন সার্চ অব উইমেন অন্ট্রাপ্রনর-নারী উদ্যোক্তার খোঁজে থেকে বর্তমানে ক্লে, টেইলারিং, প্রেজেন্টেশন স্কিল ডেভেলপমেন্ট, কন্টেন্ট রাইটিং এ্যান্ড ফটোগ্রাফি, টাই ডাই, পেইন্টিং কোর্স গুলো দক্ষ প্রশিক্ষক দ্বারা পরিচালিত হচ্ছে। এছাড়াও উদ্যোক্তার দরজা নামক দুই মাস ব্যাপী উক্ত সংগঠন এর ফ্রি সেবা মূলক কার্যক্রম জাহির জয়ের নেতৃত্ব পরিচালিত হচ্ছে। যেখানে ৬৪ জেলার ৬৪ জন উদ্যোক্তাকে ফ্রি দুই মাস গ্রুমিং করানো হচ্ছে।

সংগঠনটি কোভিড সংকটের সময়ে উদ্যোক্তাদের মানসিক শক্তি ধরে রাখতে এবং উদ্যোক্তা জীবনের পরবর্তী সময়ের অগ্রগতির উদ্দেশ্যে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ পরিচালনা করেছেন। যেখানে অংশগ্রহণকারীদের কথা মাথায় রেখে কিছু প্রশিক্ষণ পেইড এবং কিছু নন পেইড ভার্সনে ছিল।

সাদিয়া সূচনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here