রাসিক মেয়রের মানবিক উদ্যোগ

0

পবিত্র ঈদ-উল আযহা ২০২২ উপলক্ষে আজ ৭ জুলাই বৃহস্পতিবার রাজশাহী মহানগরীর সকল মসজিদের খতিব, ইমাম, মুয়াজ্জিম ও খাদেমকে ঈদ শুভেচ্ছা ভাতা উপহার প্রদান করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

বৃহস্পতিবার বিকেলে নগর ভবনের সিটি হল সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে ঈদ শুভেচ্ছা উপহার তুলে দেন রাসিক মেয়র। প্রতি বছরের মতো এবারও রাজশাহী মহানগরীর ১৪শর বেশি খতিব, ইমাম, মুয়াজ্জিম ও খাদেমের প্রত্যেককে ১,৫০০ টাকা প্রদান করা হয়।

অনুষ্ঠানে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, প্রতি বছরের ন্যায় এবারও রাজশাহী মহানগরীর খতিব, ইমাম, মুয়াজ্জিম ও খাদেমদের ঈদ শুভেচ্ছা উপহার দিতে পেরে আমরা খুবই সন্তুষ্ট। আলেম ও উলামাদের কল্যাণে ট্রাস্ট গঠন করা আমার প্রতিশ্রুতি। শিগগিরই এক কোটি টাকা দিয়ে উলামা কল্যাণ ট্রাস্টের কার্যক্রম শুরু করতে চাই।

মেয়র বলেন, রাজশাহীতে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে আলেম-উলামারা অবদান রেখেছেন। এজন্য তাদের ধন্যবাদ জানাই।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আলেম উলামাদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। রাজশাহীতে আমি কাজ করে যাচ্ছি। প্রায় তিন হাজার কোটি টাকার প্রকল্পের মাধ্যমে রাজশাহীতে ব্যাপক উন্নয়ন কাজ চলছে। শিল্পায়ন ও কর্মসংস্থান সৃষ্টির জন্য বিভিন্ন প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন জামিয়া উসমানিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা জামাল উদ্দিন, উলামা কল্যাণ পরিষদের উপদেষ্টা দারুস সালাম কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শহিদুল ইসলাম, উলামা কল্যাণ পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি মুফতি ইয়াকুব আলী, উপদেষ্টা ও ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মুহা. বারকুল্লাহ বিন দুরুল হুদা, উপদেষ্টা মুফতি মাইনুল ইসলাম, উপদেষ্টা মাওলানা মুকাদ্দেসুল ইসলামসহ অন্যরা। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন শাহ মখদুম জামিয়া ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মাওলানা শাহাদত আলী। সঞ্চালনা করেন উলামা কল্যাণ পরিষদ ২২নং ওয়ার্ডের সভাপতি মুফতি আলী আকবর ফারুকী। অনুষ্ঠানে উলামা কল্যাণ পরিষদের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলামসহ নগরীর সকল মসজিদের খতিব, ইমাম, আলেম ও মুয়াজ্জিমরা উপস্থিত ছিলেন।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here