‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার – ২০২০’-এ ভূষিত যারা

0

বিশ প্রতিষ্ঠানের কর্ণধার ও প্রতিনিধিদের হাতে ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০২০’হিসেবে ক্রেস্ট ও সম্মাননা সনদ তুলে দিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে রপ্তানি ট্রফি ২০২০ প্রদান করা হয়।

সেসময় শিল্পমন্ত্রী বলেন, দেশের অগ্রগতির জন্য বেসরকারি শিল্পখাত অনেক অবদান রেখে যাচ্ছে। আমি আশা করি আগামী ৪র্থ শিল্প বিপ্লব আমাদের এই সব শিল্পখাতের হাত ধরে আসবে।

শিল্প সচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন।

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি বলেন, “৬ষ্ঠ বারের মতো এই আয়োজন। মানুষ ভালো কাজের স্বীকৃতি চায়, আমরা শিল্পোদ্যোক্তাগণকে ভাল কাজের উৎসাহ দিতে এ ধরণের পুরস্কার চালু করেছি। জাতীয় পর্যায়ের এ স্বীকৃতি দেশের শিল্প খাত বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি মনে করি। এছাড়াও শিল্প মন্ত্রনালয় বিভিন্ন পুরস্কার প্রদান করে আসছে।”

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন: ৬টি ক্যাটাগরিতে ২০ টি প্রতিষ্ঠানকে এবারের রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০২০ প্রদান করা হচ্ছে। এ পুরস্কারের মাধ্যমে শিল্পোদ্যোক্তাগণ আরও উৎসাহী হবেন। আগামীতেও আরও শিল্পোদ্যোক্তাদের উৎসাহিত করার জন্য এ পুরস্কার অব্যাহত থাকবে।

এ বছর বৃহৎ শিল্প ক্যাটাগরিতে যৌথভাবে প্রথম হয়েছে রানার অটোমোবাইলস লিমিটেড এবং ইনসেপটা ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

যৌথভাবে দ্বিতীয় হয়েছে বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও ফারিহা স্পিনিং মিলস্ লিমিটেড এবং এনভয় টেক্সটাইল লিমিটেড তৃতীয় হয়েছে।

মাঝারি শিল্প ক্যাটাগরিতে প্রথম নোমান টেরি টাওয়াল মিলস লিমিটেড, যৌথভাবে দ্বিতীয় মাসকোটেক্স লিমিটেড ও এপিএস ডিজাইন ওয়ার্কস লিমিটেড। যৌথভাবে তৃতীয় হয়েছে বেঙ্গল পলিমার ওয়্যারস লিমিটেড ও অকো-টেক্স লিমিটেড।

ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে প্রথম মাসকো ওভারসিজ লিমিটেড, যৌথভাবে দ্বিতীয় আব্দুল জলিল লিমিটেড ও প্যাসিফিক সি ফুডস লিমিটেড, তৃতীয় মাধবদী ডাইং ফিনিশিং মিলস লিমিটেড।

মাইক্রো শিল্প ক্যাটাগরিতে শুধুমাত্র একটি প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে। এটি হলো মাসকো ডেইরি এন্টারপ্রাইজ। কুটির শিল্প ক্যাটাগরিতে প্রথম হয়েছে ইন্টেলিজেন্ট কার্ড লিমিটেড এবং দ্বিতীয় রং মেলা নারী কল্যাণ সংস্থা (আরএনকেএস)।

হাইটেক শিল্প ক্যাটাগরিতে প্রথম হয়েছে ফেয়ার ইলেকট্রনিক্স লিমিটেড, দ্বিতীয় হয়েছে মীর টেলিকম লিমিটেড এবং তৃতীয় সার্ভিস ইঞ্জিন লিমিটেড।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে রাষ্ট্রপতি কার্যালয়ের কর্মকর্তা, প্রধানমন্ত্রী কার্যালয়ের কর্মকর্তা, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, শিল্প মন্ত্রণালয়ের কর্মকর্তা, শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর/সংস্থার কর্মকর্তা ও আমন্ত্রিত সম্মানিত অতিথিরা উপস্থিত ছিলেন।

সেতু ইসরাত,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here