বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাজশাহীতে আজ ২৭ মার্চ উদ্বোধন হলো দুই দিনব্যাপী ‘দেশব্যাপী উদযাপন অনুষ্ঠান’।

রাজশাহীর কালেক্টর খেলার মাঠে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার হুমায়ুন কবির। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জনাব মোঃ আব্দুল জলিল, অতিরিক্ত জেলা প্রশাসক জশরিফুল হক।

‘বাংলাদেশের এক অনন্য অর্জন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ’- এই প্রতিপাদ্যে ‘দেশব্যাপী উদযাপন অনুষ্ঠান’র আয়োজন করেছে রাজশাহী জেলা প্রশাসন।

উদ্যোক্তা এবং বিভিন্ন সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারীদের ১০৬ টি স্টল রয়েছে মেলায়। উদ্যোক্তাগণ তাদের দেশিয় পণ্যের সমারোহে মেলা প্রাঙ্গণ সাজিয়েছেন। সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারীরা বিভিন্ন ধরনের সেবা দিচ্ছেন ক্রেতা-দর্শনার্থীদের। সেখানে বাংলাদেশের এগিয়ে যাওয়ার চিত্র ফুটিয়ে তোলা হয়েছে বিভিন্ন শিল্পকর্মে।

উদ্যোক্তাদের মধ্যে বুটিকসের কাজ করে এমন উদ্যোক্তা বেশি অংশগ্রহণ করেছেন মেলায়। এছাড়াও খাবারসহ বিভিন্ন পণ্যের স্টল রয়েছে।

রাজশাহী সরকারি মহিলা কলেজের শিক্ষকগণ মেলায় আগমনকারী দর্শনার্থীদের শিক্ষার গুরুত্ব তুলে ধরে সকলকে সচেতন করেন এবং বিসিক, বিডা, চেম্বার অব কমার্স, পরিবার পরিকল্পনা অধিদপ্তর, বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীগণ তাদের বিভিন্ন সেবা দিচ্ছেন মেলায় আগতদের।

তামান্না ইমাম
রাজশাহী ডেস্ক, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here