রাজশাহীতে বৃহস্পতিবার ওয়াও ফেস্টিভ্যালে সেরা ১০ উদ্যোক্তা

0

২৮ জুলাই বৃহস্পতিবার দেশসেরা রাজশাহী কলেজ মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়াও ফেস্টিভ্যাল, চ্যাপ্টার রাজশাহী। দুপুর আড়াইটা থেকে রাত ৮টা পর্যন্ত বাছাই করা ১০ জন উদ্যোক্তা তাদের বাহারি পণ্যের পসরা সাজিয়ে বসবেন উৎসবে। আয়োজনটিতে এছাড়াও  ওয়ার্কশপ, কনসার্ট, আলকাপ, প্যানেল ডিসকাশনসহ থাকছে নানা আয়োজন।

ওয়াও – উইমেন অফ দা ওয়ার্ল্ড এমন একটি উৎসব যা নারীদের প্রাপ্তিগুলোকে উদযাপন করে এবং বিশ্বজুড়ে তারা যে বাধার মুখোমুখি হয় তা সবার সামনে তুলে ধরে। এখানে আলোচনা, বিতর্ক, সক্রিয়তা, কর্মশালা, সঙ্গীত ও নৃত্য, প্রদর্শনী, পরামর্শদান, খাবার এবং আরও অনেক বিশেষ আয়োজন করা হয়। আনন্দময় ও উৎসবের আমেজের ভেতরে শত শত নারীর অনুপ্রেরণামূলক গল্প পাওয়া যায়, যা মনকে প্রবাহিত করে।

ওয়াও সবার জন্য ও সমাজের সকল কোণ থেকে– দর্শক, উদ্যোক্তা ও ভোক্তাকে একত্রিত করে এবং সম্প্রদায়মূলক পরিকল্পনার মাধ্যমে সমাজে পরিবর্তন আনার অনুপ্রেরণা জাগায়।

২০১৭ সালে ব্রিটিশ কাউন্সিলের উদ্যোগে পাঁচটি বিভাগ- রংপুর, সিলেট, খুলনা, রাজশাহী ও চট্টগ্রামে ওয়াও অধ্যায় সংগঠিত হয়। তারপর ২০১৯ সালে পূর্ণাঙ্গভাবে ওয়াও উৎসব আয়োজন করা হয় ঢাকায়। কোভিড-১৯ এর কারণে বাংলাদেশ এবং দক্ষিণ এশীয় সহযোগীরা বিশ্বজুড়ে ২৪ ঘণ্টার অনলাইন উৎসব ওয়াও গ্লোবাল ২৪ এবং ওয়াও ভার্চুয়াল বাংলাদেশ ২০২১ উদযাপন করে।

বর্তমানে ওয়াও ফেস্টিভ্যাল বাস্তবায়নের জন্য সার্বিক সহযোগিতায় আছে ব্রিটিশ কাউন্সিল, মঙ্গলদীপ ফাউন্ডেশন ও সিসিডি বাংলাদেশ।

আগামীকালের ওয়াও ফেস্টিভ্যালে বিশ্বব্যাপী আন্দোলনের অংশ হয়ে উঠতে পারেন আপনিও। এজন্য চলে আসতে হবে রাজশাহী কলেজ মাঠে যেখানে থাকবেন বাছাই করা সেরা ১০ উদ্যোক্তা।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here