বিসিক এবং এসএমই ফাউন্ডেশনের যৌথ আয়োজনে ৫ দিনব্যাপী দুটি প্রশিক্ষণ কোর্স

রাজশাহীতে এসএমই ফাউন্ডেশন ও ইউরোপীয় ইউনিয়নের প্রিজম প্রকল্প- টেকনিক্যাল এসিসটেন্স টু বিসিক’র আয়োজনে আইসিটি ফ্রিল্যান্সাদের জন্য উদ্যোক্তা উন্নয়ন শীর্ষক ৫ দিনব্যাপী এক প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।

রোববার (২৩ জুন) থেকে শুরু হওয়া কোর্সটি বৃহস্পতিবার (২৭ জুন) পর্যন্ত চলবে। দক্ষ প্রশিক্ষকরা ৫ দিনব্যাপী এ কোর্স পরিচালনা করছেন।

রোববার সকালে রাজশাহীর সাহেব বাজারের হোটেল মুক্তা ইন্টারন্যাশনাল হোটেলে এ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, বিসিক এবং প্রিজম প্রকল্পের পরিচালক মোঃ মাহবুবুর রহমান।

উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণে ২৫ জন নারী অংশগ্রহণকারীকে বিনামূল্যে উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ দেয়া হচ্ছে। যার ইতোমধ্যে ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, আউটসোর্সিং, ফ্রিল্যান্সিং এবং বুটিকসসহ নানা বিষয়ে প্রশিক্ষণ নিয়েছেন তাদের দক্ষতা বৃদ্ধি করে সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

মোট ৮টি বিভাগীয় শহরে ২০০ জন ফ্রিল্যান্সারকে বিনামূল্যে উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ দেবে প্রিজম প্রকল্প ও এসমএমই ফাউন্ডেশন।

আগামী ২৭ জুন প্রশিক্ষণ শেষ অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেয়া হবে। এর আগে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট, ময়মনসিংহ ও বরিশালে ২৫ জন করে নারী ফ্রিল্যান্স উদ্যোক্তাকে এ প্রশিক্ষণ দেয়া হয়। পর্যায়ক্রমে অন্য বিভাগীয় শহরেও এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে।

 

 

ডেস্ক রিপোর্ট, বিসিক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here