প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক দেশব্যাপী বাস্তবায়নাধীন উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের মাননীয় প্রকল্প পরিচালক (উপ-সচিব) জনাব আবুল খায়ের মোহাম্মদ হাফিজুল্লাহ্ খান সরকারী সফরের অংশ হিসেবে রংপুর জেলা পরিদর্শনে আসেন।

ub ajdalsjfasj

রংপুর জেলা পরিদর্শন কালে তিনি প্রধান অতিথি হিসেবে রংপুর জেলার উদ্যোক্তবৃন্দের সাথে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। উক্ত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি জনাব মোস্তফা সোহরাব চৌধুরী টিটু। এছাড়া আরো উপস্থিত ছিলেন কর্মসংস্থান ব্যাংকের এজিএম ও আঞ্চলিক প্রধান জনাব আকতার হোসেন প্রধান এবং রংপুর চেম্বারের পরিচালক জনাব রিয়াজ শহীদ শোভন। মতবিনিময় সভায় উদ্যোক্তাবৃন্দ তাদের বিভিন্ন সম্ভাবনা এবং সমস্যা তুলে ধরেন।

yytefwhashdfashfdk

উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের মাননীয় প্রকল্প পরিচালক (উপ-সচিব) জনাব আবুল খায়ের মোহাম্মদ হাফিজুল্লাহ্ খান উদ্যোক্তাবৃ্ন্দের উদ্দেশে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। এসময় তিনি ভারী শিল্পের পিছনে ক্ষুদ্র ক্ষুদ্র শিল্প গড়ে তোলার জন্য উদ্যোক্তাদের আহ্বান জানান। মোটরসাইকেল ও অন্যান্য বৃহৎ ফিনিশড প্রোডাক্ট তৈরি করতে যেসব ক্ষুদ্র যন্ত্রাংশের প্রয়োজন হয় তা তৈরি করার জন্য উদ্যোক্তাদের পরামর্শ প্রদান করেন তিনি। এছাড়াও দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করতে তরুণ উদ্যোক্তাদের সাপ্লায়ার্স এন্ড লিংকেজ ইন্ডাস্ট্রিতে সংযুক্ত হওয়ার ব্যাপারে এগিয়ে আসতে বলেন।

ub uojdasfjaljfd

রংপুর চেম্বারের সভাপতি জনাব মোস্তফা সোহরাব চৌধুরী টিটু উদ্যোক্তাদের গতানুগতিক ব্যবসায় চিন্তাধারা থেকে বের হয়ে উদ্ভাবনী উদ্যোগ নিয়ে এগিয়ে যাওয়ার পরামর্শ প্রদান করেন। এছাড়াও সম্ভাবনাময় উদ্যোক্তাদের বিদেশে প্রশিক্ষণ প্রদানের ব্যাপারেও মতামত প্রদান করেন তিনি। কর্মসংস্থান ব্যাংকের এজিএম জনাব আকতার হোসেন প্রধান উদ্যোক্তাদের ব্যাংক ঋণের ব্যাপারে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

মতবিনিময় সভা শেষে প্রকল্প পরিচালক মহোদয় উদ্যোক্তাদের প্রকল্পসমূহ পরিদর্শন করেন।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here