বারো মাসে তেরো পার্বণের দেশ বাংলাদেশ। প্রতি মাসেই উদযাপিত হয় বিভিন্ন উৎসব-মেলার। পৌষে শীতের হরেকরকম পিঠার আয়োজন নিয়ে মেলা বসে। তেমনই এক মেলার আয়োজন করেছে ‘আমরা সবাই ফাউন্ডেশন’।

মুক্তিযুদ্ধের ৫০ বছর ও মুজিববর্ষ উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও পৌষ মেলা। মেলায় প্রায় ৩০ টি স্টল এসেছে। বিভিন্ন রকম খাবার স্টল, হরেক রকম পিঠা, অলংকার, পোশাক, চামড়াজাত পণ্য, হস্তশিল্পসহ আরো অনেক ধরনের পণ্য। মেলায় শিশুদের জন্য বিনোদনের ব্যবস্থা রাখা হয়েছে যেমন নাগরদোলাসহ বিভিন্ন রকম রাইড।

ছয় দিনব্যাপী এ মেলায় প্রতিদিনই থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। স্থানীয় শিল্পী সহ বিভিন্ন লোকসংগীত এর আয়োজন। শিশু-কিশোরদের নাচ গানের অনুষ্ঠান এবং বিভিন্ন পরিবেশনা।

এ মেলার শুভ উদ্বোধন হয়েছে শুক্রবার ২২ তারিখ জাকির হোসেন রোড খেলার মাঠ মোহাম্মদপুর এবং মেলা চলবে ২৭ তারিখ পর্যন্ত। ইভেন্ট পার্টনার ফেস্টিভিটি ইভেন্ট, সার্বিক সহযোগিতায় সমাজ কল্যাণ সমিতি, মোহাম্মদপুর। উদ্বোধনের সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাসানুল হক পান্না, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও সভাপতির সমাজ কল্যাণ সমিতি মোহাম্মদপুর, ঢাকা। সভাপতি ছিলেন ইঞ্জিনিয়ার মোঃ শাকিল খান, সহ-সভাপতি ও ট্রাস্টি সদস্য, আমরা সবাই ফাউন্ডেশন।

‘আমরা সবাই ফাউন্ডেশন’ মূলত একটি সমাজ সেবা সংগঠন হিসেবে কাজ করে। এ সংগঠনের আওতায় একটি স্কুল রয়েছে যেখানে শতাধিক বাচ্চাদের পড়াশোনা করানো হয় এছাড়াও। শীতার্থদের বস্ত্র বিতরণ, ত্রাণ বিতরণের মতো সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে জড়িত এ সংগঠন।

বিপ্লব আহসান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here