ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে আজ ০৩ মে ২০২১ আঞ্চলিক এসএমই পণ্য মেলার উদ্বোধন করেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মোঃ মাসুদুর রহমান। এসএমই উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার ও প্রসারের লক্ষ্যে এসএমই ফাউন্ডেশন প্রতি বছর ‘আঞ্চলিক এসএমই পণ্য মেলা’ আয়োজন করে। দেশের সকল বিভাগীয় শহর, জেলা এবং প্রত্যন্ত অঞ্চল থেকে এসএমই প্রতিষ্ঠান তাদের উৎপাদিত পণ্য নিয়ে এই মেলায় অংশগ্রহণ করে থাকে।

চলমান করোনা পরিস্থিতি বিবেচনায় জনসমাগম এড়াতে এবং সরকারের নির্দেশনার আলোকে এসএমই ফাউন্ডেশন প্রথমবারের মতো a2i, ekShop-এর কারিগরি সহায়তায় অনলাইনে আঞ্চলিক এসএমই পণ্য মেলা ২০২১ আয়োজন করেছে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মোঃ মফিজুর রহমান এবং এ অনুষ্ঠানে পরিচালক পর্ষদের সদস্যগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনলাইন মেলার বিষয়টি সম্পর্কে a2i এর প্রতিনিধি একটি উপস্থাপনাও প্রদান করেন।

মেলায় একই সাথে উদ্যোক্তাদের পণ্য প্রদর্শন ও বিক্রয়ের সুযোগ রয়েছে। এছাড়াও থাকছে সারাদেশে পণ্য ডেলিভারী এবং ক্রেতা-বিক্রেতার ভিডিও চ্যাট করার সুবিধা।

উল্লেখ্য, কোন বিদেশী, নকল, অশোভন এবং মানহীন পণ্য মেলায় প্রদর্শন ও বিক্রয় করা যাবে না। মেলায় উদ্যোক্তাগণ তাদের পছন্দ মত যে কোন অনলাইন পোর্টালের মাধ্যমে বেচা-কেনা ডেলিভারি/পেমেন্ট করতে পারবেন, a2i, ekShop -এর মাধ্যমেও বেচা-কেনা করতে পারবেন। তবে এ ক্ষেত্রে ক্রেতা সাবধান নীতি প্রয়োগ করেই ক্রেতা তার সুবিধামত কেনাকাটা করবেন, এসব ক্ষেত্রে এসএমই ফাউন্ডেশনের সরাসরি কোন সম্পৃক্তা থাকবে না।

মেলায় অংশগ্রহণে আগ্রহী উদ্যোক্তাগণ www.smemelabd.com –এই ওয়েবসাইটে অনলাইনে রেজিষ্ট্রেশন ও পণ্য আপলোড করতে পারবেন।
এছাড়াও এ বিষয়ে অন্য কোন তথ্যের জন্য এসএমই ফাউন্ডেশনে যোগাযোগ করা যাবে।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here