মেহনতি মানুষদের সহায়তার জন্য করোনাভাইরাস পরিস্থিতিতে ‘মানবিক সহায়তা তহবিল’ খুলেছেন শরীয়তপুরের জেলা প্রশাসক

মেহনতি মানুষদের সহায়তার জন্য করোনাভাইরাস পরিস্থিতিতে ‘মানবিক সহায়তা তহবিল’ খুলেছেন শরীয়তপুরের জেলা প্রশাসক (ডিসি) কাজী আবু তাহের।

ওই তহবিলে অর্থ সহায়তা দিচ্ছেন রাজনৈতিক ব্যক্তি, বেসরকারি সংস্থা ও ব্যবসায়ীরা। সেই অর্থ থেকে জেলার অসহায় মেহনতি ও শ্রমজীবি মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। ন্যাশনাল ব্যাংকে একটি অ্যাকাউন্ট খোলা হয়েছে। যারা ব্যক্তিগত মানবিক সহায়তা নিয়ে এগিয়ে এসেছেন সে টাকাটা ওই অ্যাকাউন্টে রাখা হচ্ছে।

জানা যায়, ১ এপ্রিল থেকে ২ মে পর্যন্ত অ্যাকাউন্টে জমা পড়েছে ১১ লাখ ৩৫ হাজার টাকা। এই টাকা থেকে এ পর্যন্ত সাত লাখ ৬০ হাজার টাকার খাদ্য সহায়তা দেয়া হয়েছে। যা থেকে দুই হাজার ২৯৮ জন মানুষ সহায়তা পেয়েছেন।

শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহাবুর রহমান শেখ বলেন, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে খাদ্য সামগ্রী বিতরণে কাজ করছি আমরা। সদর উপজেলায় যারা সোশ্যাল মিডিয়া, মুঠোফোনে ও ৩৩৩ নম্বরে ফোন করে খাদ্য সহায়তা চাইছেন, এরকম ৬২৪ পরিবারের বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। ‘বিডি ক্লিন- শরীয়তপুর’ নামে একটি সংগঠনের ২০ জন সদস্য এ খাদ্যসামগ্রী বিতরণে সহায়তা করছেন।

জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, করোনাভাইরাসের সঙ্কটময় পরিস্থিতিতে সারা দেশের মতো শরীয়তপুরেও যান চলাচল ও গণপরিবহন বন্ধ করা হয়েছে। জনগণকে বিনা প্রয়োজনে বাইরে আসতে নিষেধ করা হয়েছে। এ অবস্থায় মেহনতি ও শ্রমজীবী মানুষ অসহায় হয়ে পড়েছেন। তাদের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়ার জন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। সেই মোতাবেক সরকারি সহায়তা বিতরণ অব্যাহত আছে। পাশাপাশি বেসরকারি, প্রতিষ্ঠান, সংস্থা থেকে প্রাপ্ত অর্থ থেকে খাদ্যসামগ্রী মোবাইল সার্ভিসের মাধ্যমে তথ্য পেয়ে অসহায় মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দেয়া হচ্ছে। যারা মানবিক সহায়তা তহবিলে অর্থ দিচ্ছেন তাদের জেলা প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ ও অভিনন্দন জ্ঞাপন করছি। পাশাপাশি তাদের নাম ও অর্থের পরিমাণ ‘জেলা প্রশাসন শরীয়তপুর’ ফেসবুক পেজে জানিয়ে দেয়া হচ্ছে।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here