মানবিক উদ্যোগে লেডিস ক্লাব

0

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে লেডিস ক্লাবের উদ্যোগে করোনা ক্ষতিগ্রস্ত মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

আজ রোববার ঢাকা সেনানিবাসের নির্ঝর আবাসিক এলাকায় সেনাবাহিনী প্রধানের সহধর্মিনী এবং ঢাকা সেনানিবাস লেডিস ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক বেগম নুরজাহান আহমেদের উদ্যোগে ক্লাবের সকল সদস্যদের পক্ষ থেকে মেহনতি মানুষের মাঝে খাদ্য সহায়তা ও নগদ অর্থ বিতরণ করা হয়।

আজ রাতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়।

এতে আরও বলা হয়, করোনায় ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তার উদ্দেশ্যে ঢাকা সেনানিবাস লেডিস ক্লাবের প্রধান পৃষ্ঠপোষকের আহবানে সাড়া দিয়ে ক্লাবের সকল সদস্যগণ নগদ অর্থ (প্রায় ২০ লাখ টাকা) ও খাদ্য সামগ্রী নিয়ে এগিয়ে আসে।

এই উৎস থেকে ঢাকা সেনানিবাস লেডিস ক্লাব কর্তৃক পর্যাক্রমে ১২০০ জন দুস্থ ও অসহায় মানুষকে সহায়তা প্রদান করা হবে। এরই অংশ হিসেবে ঢাকা সেনানিবাস লেডিস ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক আজ ১০০ জনেরও অধিক অসহায় নারী-পুরুষ ও শিশুকে এই সহায়তা প্রদান করেন।

খাদ্যসামগ্রী বিতরণ শেষে বেগম নুরজাহান আহমেদ উপস্থিত মেহনতি মানুষদের খোঁজখবর নেন।

এ সময় লেডিস ক্লাব ঢাকা সেনানিবাসের সভানেত্রী, সহ-সভানেত্রী; সেনা পরিবার কল্যাণ সমিতি ঢাকা অঞ্চলের সভানেত্রী এবং চিল্ড্রেন ক্লাব ঢাকা অঞ্চলের সভানেত্রীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জাতির পিতা এবং তার পরিবারের শাহাদাৎ বরণকারী অন্যান্য সদস্যদের আত্মার মাগফেরাতের উদ্দেশ্যে জাতীয় শোক দিবস-২০২১ উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর সকল লেডিস ক্লাব কর্তৃক অনেক আগে থেকেই নানাবিধ কার্যক্রমের পরিকল্পনা করা হয়।

ঢাকা সেনানিবাস লেডিস ক্লাব ছাড়াও দেশের সকল সেনানিবাসের লেডিস ক্লাব কর্তৃক সারাদেশে করোনায় ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

সেইসাথে, ১৫ই আগস্ট সকল সেনানিবাসে জাতির পিতার জীবনীর উপর নির্মিত ডকুমেন্টারি প্রদর্শন ও আলোচনাসহ সেনানিবাসস্থ মসজিদসমুহে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত আয়োজন করা হয়।

উদ্যোক্তা বার্তা রিপোর্ট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here