বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যরা

করোনাভাইরাসের কারণে উদ্ভুত পরিস্থিতিতে শুভেচ্ছা সামগ্রী হিসেবে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ও মালদ্বীপে কর্মরত ১১ জন বাংলাদেশী ডাক্তারদের জরুরী ভিত্তিতে কর্মস্থলে পাঠানোর জন্য আজ মালদ্বীপের উদ্দেশে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০বি পরিবহন বিমান ঢাকা ছেড়েছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক নূর ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ সশস্ত্র বাহিনী করোনাভাইরাস প্রতিরোধকল্পে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বাংলাদেশ সরকার দ্বারা প্রকাশিত নীতিমালা অনুসরণ করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।

এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ সরকারের পক্ষ হতে বন্ধুত্বের নিদর্শন স্বরুপ বিমান বাহিনীর একটি সি-১৩০বি পরিবহন বিমানের মাধ্যমে মালদ্বীপে কর্মরত ১১ জন বাংলাদেশী ডাক্তার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি শুভেচ্ছা উপহার হিসেবে মালদ্বীপে পোঁছে দেয়া হয়।

এসকল বাংলাদেশী ডাক্তার বিশ্বব্যাপী করোনা পরিস্থিতির কারণে তাদের কর্মস্থল মালদ্বীপে ফিরতে পারছিলেন না। বৈশ্বিক এই ক্রান্তিকালে একে অপরকে সহযোগিতার মাধ্যমে বাংলাদেশ ভাতৃত্বের এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। বাংলাদেশের পক্ষ হতে এই সহায়তা দুই দেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে আশা করা যায়।

বাংলাদেশ বিমান বাহিনীর ১৯ সদস্যের এয়ার ক্রু এর সমন্বয়ে গঠিত এই মিশনের নেতৃত্বে ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর এয়ার কমডোর এম এ আওয়াল হোসেন,  বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল মো. আবুল বাশারসহ অন্যান্যরা এসময় উপস্থিত ছিলেন।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here