করোনা সংক্রমণের সময়ে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়নে অসহায় গর্ভবতী মহিলাদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী।

বুধবার বেলা সাড়ে ১১টা থেকে ইউনিয়নের চারিয়া মুরাদপুর গ্রামের দারুত তাওহীদ মাদ্রাসায় ১৮ ফিল্ড এ্যাম্বুলেন্সের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সরফরাজ হায়দারের দিক নির্দেশনায় এবং চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) সহযোগিতায় ৩০ জন গর্ভবতী মহিলাকে এ স্বাস্থ্যসেবা দেওয়া হয়।

গর্ভবতী মহিলাদের চিকিৎসা সেবা প্রদান করেন চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালের ক্লাসিফাইড স্পেশালিস্ট (গাইনী ও অব্স) ও চট্টগ্রাম আর্মি মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক লেফটেন্যান্ট কর্নেল ডা. শামীমা ইয়াছমিন।

বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান কার্যক্রমের স্বমন্বয়কারী ক্যাপ্টেন নাছির উদ্দীন বলেন, বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী উপলক্ষে এ বছরব্যাপী দেশের গরীব, দুস্থ ও অসহায় মানুষকে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদানের অংশ হিসেবে আমরা চট্টগ্রামের বিভিন্ন স্থানে এ ধরনের কর্যক্রম পরিচালনা করে যাচ্ছি। এছাড়াও করোনার এই সময়ে এ রকমের আরও ৭টি চিকিৎসা সেবা প্রদান ক্যাম্প পরিচালনা করা হবে।

বুধবার চারিয়া মুরাদপুর গ্রামের ৩০ জন অসহায় গর্ভবতী মহিলাকে সামাজিক দূরত্ব রজায় রেখে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করা হয়েছে।

এছাড়া প্রত্যেক গর্ভবতী মহিলাকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ঔষধ সরবরাহের পাশাপাশি শুকনো পুষ্টিকর খাবার (তেল, চিনি, চিরা, ডাল, খেজুর, রুহ আফজা, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার) দেওয়া হয়।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here