করোনা ভাইরাসে জীবন উৎসর্গ করা ঢাকা মেট্রোপলিটন পু্লিশের ৮ জন পুলিশ ও এক আনসার সদস্যের পরিবারপ্রতি দুই লক্ষ টাকা অনুদান দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

ডিএমপি কমিশনারের পক্ষে পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) রাজু আহম্মেদ ও আনসার সদস্য আব্দুল মজিদের পরিবারের হাতে আর্থিক অনুদান তুলে দেন ডিএমপির ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা।

এছাড়াও অন্যান্য শহীদ পরিবারগুলোকে তাদের স্ব স্ব জেলার পুলিশ সুপারগণ ডিএমপি কমিশনারের অনুদান হস্তান্তর করেন। কুমিল্লা, লক্ষীপুর, জামালপুর, ময়মনসিংহ ও বরগুনা জেলার পুলিশ সুপারগণ নিজ অফিসে ডিএমপি কমিশনারের পক্ষ থেকে আর্থিক অনুদান হস্তান্তর করেন।

ডিএমপির ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা জানান, কোভিড-১৯ মহামারীর সংক্রমণ নিয়ন্ত্রণে মাঠ পর্যায়ের অহর্নিশি পরিশ্রম করে যাচ্ছেন বাংলাদেশ পুলিশের অকুতোভয় সদস্যরা। ফলে সম্মুখযোদ্ধা হিসেবে করোনায় বেশি আক্রান্ত হচ্ছেন পুলিশ সদস্যরাই। দেশ ও জনগণের সুরক্ষা-সেবা নিশ্চিত করতে গিয়ে নিজের জীবনকে অকাতরে বিলিয়ে দিচ্ছেন পুলিশ বীর সদস্যরা। দেশ ও জাতীর জন্য তাদের এ ত্যাগ ইতোমধ্যে জনমনে স্থান করে নিয়েছে। সামাজিক দায়বদ্ধতা থেকে পুলিশ সদস্যদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন ডিএমপি কমিশনার।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের ঐকান্তিক প্রচেষ্টা ও নির্দেশনায় করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও সর্বোত্তম সেবা নিশ্চিত করায় করোনা আক্রান্ত পুলিশ সদস্যরা দ্রুত সুস্থ হয়ে উঠছেন। করোনা থেকে সুস্থ হয়ে সম্মুখযোদ্ধা পুলিশ সদস্যগণ দেশের সেবায় পুনরায় আত্মনিয়োগ করছেন।

করোনা সংক্রমণের শুরু থেকে একক পেশা হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন বাংলাদেশ পুলিশের সদস্যরা। জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে বাংলাদেশ পুলিশের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ পাঁচ হাজারের বেশি গর্বিত সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে একটা বড় অংশ হচ্ছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদস্য।

চলমান করোনা যুদ্ধে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের ১৬ জন দেশপ্রেমিক ও অকুতোভয় সদস্য শাহাদাতবরণ করেছেন।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here