চৈত্রের আবাহনে বসন্ত যখন বিদায় নেবার প্রস্তুতি নিচ্ছে ঠিক সেই সময়ে বৈশাখ আর ঈদকে সামনে রেখে প্রায় অর্ধ শতাধিক উদ্যোক্তাদের নিয়ে চারুকলার আয়োজনে অনুষ্ঠিত হলো চৈতালী মেলা। ধানমন্ডির ২৭নম্বরে মাইডাস সেন্টারে ১ ও ২ এপ্রিল রোজ সকাল ১১.৩০মিনিট থেকে রাত ৮.৩০ মিনিট পর্যন্ত মেলাটি উন্মুক্ত ছিল সর্বসাধারণের জন্য।

বৈশাখকে কেন্দ্র করে বিভিন্ন রঙিন পোশাক, শাড়ি, ডিজাইনার’স ব্লাউজ, ফতুয়া, পাঞ্জাবী, কাপল সেট, ফ্যামিলি সেট, ব্যাগ, ওয়ালেট, লেডিস পার্স, বেল্ট, কুশন, বিছানার চাদর, কাঁথা, জুতা, গয়না, পাটের গয়না, চাবির রিংসহ অন্যান্য পাটপণ্য, খাবারের স্টল, আচার, সরিষা তেল ইত্যাদি বিভিন্ন পণ্যের পসরায় সেজে উঠেছিল মাইডাস সেন্টার। যেসকল দর্শনার্থীরা এই মেলা পরিদর্শনে এসেছিলেন তারা সকলেই এই মেলার পণ্য নিয়ে খুবই আগ্রহী ছিলেন। দেশীয় পণ্যের সুদিনের ডাকেই এই প্যান্ডেমিক সিচুয়েশনে তারা মেলায় এসেছেন বলে জানান।

বর্তমানে কোভিড সংক্রমণ হঠাৎ করেই কিছুটা বেড়ে যাওয়ায় পূর্বনির্ধারিত সময়েই মেলাটি অনুষ্ঠিত হয়৷ তবে জনসচেতনতা ও সুরক্ষার কারণে মেলায় স্বাভাবিকের চেয়ে কিছুটা কম উপস্থিতি লক্ষ্য করা যায়। উদ্যোক্তারা মনে করেন কোভিডের এই পরিস্থিতি খুব শীঘ্রই কেটে যাবে এবং ফিরে আসবে স্বাভাবিক পরিস্থিতি। কোভিডের বর্তমান অবস্থাকে মেনে নিয়ে তারা তাদের আগামী কার্যক্রম পরিচালনা করবেন বলে জানান। তবে তরুণ এবং নতুন হিসেবে এই মেলায় যারা অংশ নিয়েছিলেন তাদের জন্য এটি একটি বিশাল অভিজ্ঞতা বলে জানান অংশগ্রহণকারীরা।

সাদিয়া সূচনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here