বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) মহান বিজয় দিবসকে সামনে রেখে ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটি), উত্তরা ঢাকায় ৭ (সাত ) দিনব্যাপী বিজয় মেলা-২০২০ আয়োজন করেছে। বিসিকের চেয়ারম্যান জনাব মোঃ মোশতাক হাসান এনডিসি, আজ এ মেলার উদ্বোধন করেন।

পিপলস ফুটওয়্যার এন্ড লেদার গুডস এর স্বত্বাধিকারী রেজবিন হাফিজ, স্কিটি এবং বিসিকের সহায়তায় এই মেলা আয়োজন করা হয়েছে ।
উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জনাব মোহাম্মদ মোশতাক হাসান, এন ডি সি, অতিরিক্ত সচিব, চেয়ারম্যান বিসিক। বিশেষ অতিথি জনাব মোহাম্মদ আলমগীর হোসেন, পরিচালক, বিপণন, নকশা ও কারু শিল্প। জনাব মোহাম্মদ খলিলুর রহমান, পরিচালক, শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ। সভাপতি -প্রকৌশলী মোহাম্মদ শফিকুল আলম, অধ্যক্ষ স্কিটি, বিসিক সহ ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যবিধি মেনে শুরু হওয়া বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) ৭ দিনব্যাপী বিজয় মেলা ২০২০ জমে উঠেছে। মেলার স্টলগুলোতে বিসিক থেকে প্রশিক্ষণ গ্রহণকারীদের তৈরি হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য সামগ্রীর স্থান পেয়েছে।

বিসিক চেয়ারম্যান জনাব মোহাম্মদ মোশতাক হাসান বলেন – “মেলায় সরাসরি উৎপাদকের কাছ থেকে পণ্য কিনতে পাচ্ছেন ক্রেতারা। বিক্রেতারা পাচ্ছেন ক্রেতার রুচি ও চাহিদা যাচাই করার সুযোগ। আর এ ধরনের মেলার মাধ্যমে ক্রেতা-বিক্রেতার মেলবন্ধন তৈরি করতে চায় বিসিক।কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে ক্ষুদ্র ও কুটির শিল্প উদ্যোক্তাদের অর্থনীতিতে আরও বেশি করে সম্পৃক্ত করতে চায় বিসিক। এ কারণেই বছরজুড়ে নানা নামে আয়োজন করা হয় এধরনের মেলার।

এ মেলায় ক্রেতা সাধারণগণ ৬০টি স্টলগুলো থেকে কারুপণ্য, নকশিকাঁথা, পাট পণ্য, বুটিকস পণ্য, জুয়েলারী, লেদারগুডস, অর্গানিক ফুডস, ইলেকট্রনিকস পণ্যসহ নিত্য ব্যবহার্য বিভিন্ন পণ্য সামগ্রী ক্রয় করতে পারবেন। এবারের মেলায় ঢাকার বাইরে থেকে অংশগ্রহণ করেছে ৪৫ জন,এবং ঢাকা থেকে ১৫ জন। মেলা চলবে আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত। বিজয় মেলা প্রতিদিন সকাল ১০ থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত।

মেলার স্থান বিসিক স্কিটি প্রাঙ্গণ, উত্তরা। ইন এসোসিয়েশন উইথ ঐক্য ফাউন্ডেশন, আয়োজনে পিপলস ফুটওয়্যার এন্ড লেদার গুডস, সার্বিক ব্যবস্থাপনায় বিসিক, স্কিটি এবং সহযোগিতায় SAAB। মিডিয়া পার্টনার উদ্যোক্তা চ্যানেল আই, অনলাইন মিডিয়া পার্টনার চ্যানেল আই অনলাইন এবং উদ্যোক্তা বার্তা। অনলাইন মার্কেট পার্টনার oikko.com.bd

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here