আইসিটি অ্যাওয়ার্ড পেলেন ১ ব্যক্তি ও ৫ প্রতিষ্ঠান

0

বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের অগ্রগতিতে ব্যতিক্রমী ভূমিকার জন্য ব্র্যাক ব্যাংক-দ্য ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ড পেয়েছে ৫ প্রতিষ্ঠান ও এক উদ্যোক্তা।

শুক্রবার ঢাকার লা মেরিডিয়ান হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

আইটি কনসালট্যান্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও কাজী সাইফুদ্দিন মুনীর ‘আইসিটি বিজনেস পারসন অব ইয়ার ২০২২’ পুরস্কার পেয়েছেন।
‘আইসিটি সলিউশন প্রোভাইডার অব দ্য ইয়ার (লোকাল মার্কেট)’ পুরস্কার জিতেছে ডিভাইন আইটি লিমিটেড এবং ‘আইসিটি সলিউশন প্রোভাইডার অব দ্য ইয়ার (ইন্টারন্যাশনাল মার্কেট) পুরষ্কার জিতেছে ডায়নামিক সলিউশন ইনোভেটরস লিমিটেড। এছাড়া ‘ডিজিটাল কমার্স অব দ্য ইয়ার’ স্বীকৃতি পেয়েছে পিকাবু ডট কম।
‘আইসিটি স্টার্টআপ অব দ্য ইয়ার’ পেয়েছেন দুটি স্টার্টআপ—ট্রাক লাগবে ও মনের বন্ধু।

পিকাবু এর সহ-প্রতিষ্ঠাতা ও সিইও মরিন তালুকদার, ট্রাক লাগবের সিইও এনায়েত রশিদ, মনের বন্ধুর প্রতিষ্ঠাতা ও সিইও তাওহিদা শিরোপা, ডাইনামিক সলিউশন ইনোভেটরস লিমিটেডের (ডিএসআই) চেয়ারম্যান ও প্রধান প্রযুক্তি কর্মকর্তা মোজাহেদুল হক আবুল হাসনাত; ডিভাইন আইটি লিমিটেডের প্রতিষ্ঠাতা ও সিইও ইকবাল আহমেদ ফখরুল হাসান এবং আইটি কনসালটেন্টস লিমিটেডের প্রতিষ্ঠাতা, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও কাজী সাইফুদ্দিন মুনীর পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দ্য ডেইলি স্টারের প্রকাশক ও সম্পাদক মাহফুজ আনাম, ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আরএফ হোসেন ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি রাসেল টি আহমেদ।

দেশব্যাপী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি নিয়ে কাজ করা উদ্যোক্তাদের উদ্ভাবন ও তাদের কার্যক্রমকে উৎসাহিত করতে ২০১৬ সাল থেকে ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার এ পুরস্কার দিয়ে আসছে।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here