উদ্যোক্তা-মাকসুদা খাতুন

খুব সাধারণ পারিবারের মেয়ে মাকসুদা খাতুন। ছোট থেকেই ছিলের স্বাধীনচেতা, চাকরি করতে গিয়ে নিজের স্বাধীনতা খুঁজে পেতেন না,মনে হতো অদৃশ্য এক শিকলে মনে হয় সব সময় বাঁধা পড়ে আছি,  কিছুতেই যেন মনে তৃপ্ততা আসতো না, সারাক্ষণই নিজেই কিছু করতে চাইতাম। এই তীব্র ইচ্ছা শক্তিটাই পাথেয় হয়েছে উদ্যোক্তা মাকসুদার।

চাকরি ছেড়ে  টিউশনি করছেন আবার নিজের লেখাপড়ারও ক্ষতি হতে দেন নি। বেসরকারী আশা বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞান এ মাস্টার্স সহ ফাইনান্সে এমবিএ শেষ করেছেন আর পাশাপাশি ঘরোয়া ভাবে বুটিক্স চালাতেন।

মাকসুদা উদ্যোক্তা বার্তাকে বলেন, বিয়ের পর আমি স্বাধীনচেতাই ছিলাম। চাকরি করার সময় নিজের জমানো টাকা আর গয়না বেচে শুরু করি শাবাব লেদারের কার্যক্রম। ২০১৬ সালে মাত্র ৫ জন কর্মীর ছোট একটা পরিসরে শুরু করা আমার নতুন পরিচয়ের  পরিপূর্নতা হচ্ছে আমার আজকের উদ্যোক্তার রুপ। এখন আমার ৩০ জন নিয়মিত কর্মী, আর সেই সাথে আমি এখন প্রেসিডেন্ট ল্যাগেজ, রংপুর এর কারুপন্য সহ বেশ কিছু ব্রান্ডে পন্য পাইকারীতে বিক্রি করি।

তিনি বলেন, আমরা মূলত লেডিসব্যাগ, জেন্টস ব্যাগ, ম্যানিব্যাগ, লং ওয়ালেট, বেল্ট, জ্যাকেট, কি রিং, ফাইল সহ যাবতীয় করপোরেট আইটেম নিয়ে কাজ করি। পাশাপাশি অনলাইন স্টোর দারাজ, বেশীদেশি, দর্পনসহ নিজের পেইজে পণ্য বিক্রি করি।

 

 

বিপ্লব আহসান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here