ঢাকা আর্ন্তজাতিক বাণিজ্যমেলা-২০২০ সংরক্ষিত প্যাভিলিয়ন বিভাগে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) প্যাভিলিয়ন তৃতীয় স্থান অর্জন করছে।

এবং গতকাল ৫ফেব্রুয়ারি ২০২০, বুধবার বিসিক প্যাভিলিয়নে স্টল এবং বিক্রয়ের উপর পুরষ্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিসিক চেয়ারম্যান জনাব মোঃ মোশতাক হাসান, এনডিসি’র সম্পূর্ণ নিজ উদ্যোগে এবং তার উপস্থিতিতে এই পুরস্কারের আয়োজন করা হয়, মূলত উদ্যোক্তাদের মাঝে অনুপ্রেরণা,উৎসাহ প্রদানই এর মূল লক্ষ্য। আরও উপস্থিত ছিলেন বিসিক বিপণন বিভাগের মহাব্যবস্থাপক জনাব জেসমিন নাহার, বিসিকের উর্ধতন কর্মকর্তা, প্যাভিলিয়নের সকল উদ্যোক্তা, ক্রেতা- দর্শনার্থীরাসহ আরও অনেকে।

প্যাভিলিয়নে সর্বোচ্চ বিক্রয় এবং সুন্দর করে স্টল সাজানোর জন্য প্রথম পুরষ্কার অর্জন করেন পিপলস লেদারের স্বত্বাধিকারী রেজবিন বেগম। দ্বিতীয় পুরস্কার পান আধুনিকা শাড়িজের পক্ষে রিপন সরকার এবং তৃতীয় মতি মধুর স্বত্বাধিকারী মোঃ পাভেল হোসেন। তাদের হাতে একটি করে ক্রেস্ট এবং সনদপত্র তুলে দেয়া হয়। এছাড়া ক্ষুদ্র, কুটির ও মাঝারী শিল্পের উদ্যোক্তাগণ পণ্য বিক্রি নিয়ে তাঁদের সন্তুষ্টির কথাও সেখানে প্রকাশ করেন।

বিসিকের পক্ষ থেকে ক্ষুদ্র, কুটির ও মাঝারী শিল্পের উদ্যোক্তাগণকে বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান ও সহযোগিতা অব্যাহত রাখা হবে বলেন জানান বিসিক চেয়ারম্যান জনাব মোঃ মোশতাক হাসান, এনডিসি। বিসিক চেয়ারম্যান উদ্যোক্তাগণকে আশ্বস্ত করে বলেন, “আগামী বছর ইন শা আল্লাহ বর্তমান প্যাভিলিয়নের চেয়ে দ্বিগুণ পরিসরে প্যাভিলিয়ন হবে, জায়গা প্রসার করতে না পারলে প্যাভিলিয়ন দো-তলা বা প্রয়োজনে তিন-তলা করা হবে”।

পিপলস ফুটওয়ার এন্ড লেদারগুডস এর কর্ণধার ও পরিচালক জনাব রেজবিন হাফিজ বিসিক জনসংযোগ শাখাকে বলেন, “বিসিক প্যাভিলিয়ন এতো বড় স্টল বরাদ্দ নেওয়ার কারণে এবারের মেলায় ক্রেতা সাধারণের দৃষ্টি কেড়েছে এবং ব্যাপক সাড়া পেয়েছি। মেলায় আমার উৎপাদিত চামড়াজাত সকল পণ্যের খুব ভাল বিক্রি হচ্ছে”।

আধুনিকা শাড়ী ও থ্রি পিসের পক্ষে রিপন সরকার বলেন, সবচেয়ে বেশী বিক্রি হয়েছে জামদানী এছাড়াও টাঙ্গাইল, সিল্ক, বিছানার চাদর,বালিশ কাভার এইসবও বিক্রি হয়েছে অনেক।

জাতীয় শ্রেষ্ঠ পুরস্কারপ্রাপ্ত মতি মধুর পরিচালক জনাব মোঃ পাভেল হোসেন বলেন, “আমরা দু জন কখনও তিন জন স্টলে থেকে মধু বিক্রি করে কূলকিনারা পাচ্ছিনা, এবারে মধু বিক্রি করে আমরা খুব সন্তুষ্ট”।

বিপ্লব আহসান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here