বিসিকের উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স উদ্বোধন হলো মানিকগঞ্জে

0

দেশের শিক্ষিত তরুণদের জন্য পাঁচ দিন ব্যাপী প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)- এর মানিকগঞ্জ জেলা কার্যালয়।

বিসিক মূলত সারা দেশের ক্ষুদ্র ও কুটির শিল্প নিয়ে কাজ করে থাকে। তারই ধারাবাহিকতায় বিসিক দেশব্যাপী ট্রেনিং, সেমিনার, কর্মশালার আয়োজন করে থাকে। এবারের আয়োজনও অনেকটা তেমনই।

এনপিআই ইউনিভার্সিটি অব বাংলাদেশ, মানিকগঞ্জে উক্ত ‘উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স ২য় ব্যাচ-২০২১’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সটি ২৬ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত চলবে।

উক্ত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মো: মাহবুবুল ইসলাম, উপ-ব্যবস্থাপক, বিসিক, মানিকগঞ্জ। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব সানোয়ারুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), মানিকগঞ্জ । এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মোহাম্মদ ফারুক হোসেন, অধ্যক্ষ, ন্যাশনাল পলিটেকনিক ইন্সটিটিউট, মানিকগঞ্জ। উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স-এর সমন্বয়কারি ও অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জনাব নূর মোহাম্মদ, সম্প্রসারণ কর্মকর্তা, বিসিক, মানিকগঞ্জ।

দেশের শিক্ষিত তরুণদের মধ্যে যারা শিল্প বা ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলতে চান, তাদের জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত মডিউল অনুযায়ী এ-প্রশিক্ষণ কোর্স প্রণয়ন করা হয়েছে। এই কর্মশালায় সর্বমোট ২৬ জন উদ্যোক্তা অংশগ্রহন করছে। বিসিক কর্তৃপক্ষ আশা করছে, ভবিষ্যতে তারা এই কার্যক্রমের মধ্য দিয়ে আরও অসংখ্য বেকার যুবকের কর্ম সংস্থানের ব্যবস্থা করতে সচেষ্ট হবে।

মশিউর শাফী,
ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here