বাহারি পণ্যের পসরা নিয়ে শ্রাবণ মেলায় ৩৩ জন উদ্যোক্তা

0

ক্ষুদ্র উদ্যোক্তাদের উদ্দীপনা এবং উদ্যোক্তা ও ক্রেতাদের মধ্যে মেলবন্ধনের লক্ষ্যে রাজধানীর ধানমন্ডিতে অনুষ্ঠিত হলো ব্যতিক্রমী শ্রাবণ মেলা। বিডিট্রায়ো’র আয়োজনে প্রকৃতিনির্ভর এ মেলা অনুষ্ঠিত হয়।

ধানমন্ডি ৩২-এর চিলি’স রেস্টুরেন্টে শনিবার সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত শ্রাবণ মেলায় অংশ নেন ৩৩ জন উদ‍্যোক্তা। 

আয়োজক শাহানাজ শাম্মী বলেন, “আমাদের এই আয়োজনের নাম বিডিট্রায়ো। ট্রায়ো বলতে আমরা তিনকে বুঝিয়েছি। ক্রেতা বিক্রেতার মাঝখানে আমরা একটা সেতুবন্ধন করতে চেয়েছি। এক পাশে ক্রেতা, এক পাশে বিক্রেতা, মাঝখানে আমরা। বাংলাদেশের উদ‍্যোক্তাদের আমরা এমন এক পর্যায় নিয়ে যেতে চাই যাতে ক্রেতা বিক্রেতাদের কাছাকাছি এনে মেলবন্ধন বা সমন্বয় ঘটানো যায়।”

তিনি বলেন: অনলাইনে ক্রেতা বিক্রেতার মধ‍্যে যে দুরত্ব থাকে, অফলাইনের মাধ‍্যমে সেই দূরত্বটা কমিয়ে আনাও আমাদের উদ্দ‍েশ্য ছিল। মেলায় আমরা ৩৩ জন উদ‍্যোক্তাকে একত্রিত করেছি।এটা আমাদের আয়োজিত প্রথম মেলা। অনেক উদ‍্যোক্তাই মেলায় অংশগ্রহণের জন‍্য আগ্রহী ছিলেন, কিন্ত আমরা সকলকে নিতে পারিনি। সামনে আমাদের ইচ্ছা আছে বিডিট্রায়ো’র মাধ‍্যমে আরও বড় পরিসরে মেলা করার।

তেতত্রিশ জন উদ‍্যোক্তার অংশগ্রহণে মেলা ছিল জমজমাট। উ‍দ‍্যোক্তারা তাদের বিভিন্ন পণ্যের পসরা সাজিয়ে ছিলেন। মেলায় দেখা গেছে নিত্যপ্রয়োজনীয় পণ্য থেকে শুরু করে অনেক বিলাসী পণ্য। জামদানি ও মনিপুরী শাড়ি, ব্লক-বাটিক, শাড়ি, থ্রি-পিস, শতরঞ্জি, পাটের ব‍্যাগ, হাতে তৈরি মসলা, কসমেটিকস ও বাহারি জুয়েলারির সমাহার ছিল শ্রাবণ মেলায়।

এছাড়াও ছোট বাচ্চাদের আর ছেলেদের নানা পণ্যের পাশাপাশি ছিল ঘরে তৈরি সুস্বাদু খাবার। একদিনের হলেও মেলাটি ক্রেতাদের বেশ নজর কেড়েছে।

আফসানা অভি
উদ‍্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here