বিডা’র ওয়ান স্টপ সার্ভিসে ৫ নতুন সেবা

0

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা)’র ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) পোর্টালে নতুনভাবে যুক্ত হলো আরও পাঁচটি সেবা। এই পাঁচ সেবার মধ্যে ভূমি মন্ত্রণালয়ের একটি, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের দু’টি, ঢাকা পানি সরবরাহ ও পয়ঃ নিষ্কাশন কর্তৃপক্ষ (ওয়াসা)’র একটি এবং রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)’র একটি সেবা।

সোমবার রাজধানীর বিডা কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নতুন পাঁচ অনলাইন সেবার উদ্বোধন করেন।

বিডা’র নির্বাহী চেয়াম্যান লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তাফিজুর রহমান, সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. আবদুল্লাহ আল মাসুদ চৌধুরী এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াছি উদ্দিন।

অনুষ্ঠানে ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, ওয়ান স্টপ সার্ভিসের কল্যাণে শিল্প স্থাপনে বিভিন্ন বাধা বিশেষত ভূমি ব্যবস্থাপনার জটিলতা দূর হবে এবং মৌলিক শিল্প স্থাপনের উদ্যোগ গ্রহণ সহজ হবে।

তিনি বলেন, আমরা ইতোমধ্যে ঢাকা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ ও গাজীপুর জেলার আওতাভুক্ত বিদ্যমান সকল গুরুত্বপূর্ণ শিল্প প্রতিষ্ঠান, লিমিটেড কোম্পানি, রপ্তানিমুখি শিল্প-প্রতিষ্ঠান এবং কোম্পানি থেকে কোম্পানির নামে নামজারি ৭ দিনে সম্পন্ন করার ব্যবস্থা করেছি। এই ব্যবস্থা প্রয়োজনে আরও সম্প্রসারণ করা হবে।

বিডা’র নির্বাহী চেয়াম্যান লোকমান হোসেন মিয়া জানান, বিডা’র অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টালে নতুনভাবে আরও পাঁচ সেবা যুক্ত হওয়ার ফলে বিনিয়োগকারীরা এখন থেকে বিডা’র ১৮টি সেবা এবং অন্যান্য ২২টি প্রতিষ্ঠানের ৪৫টি সেবাসহ মোট ৬৩টি সেবা অনলাইন ওএসএস সিস্টেমের মাধ্যমে পাবেন। এর ফলে বিনিয়োগকারীরা এখন ঘরে বসেই অতি দ্রুত ও কম খরচে অনেক বেশি বিনিয়োগ সেবা গ্রহণ করতে পারবেন।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here