বাংলাদেশ এক অপার সম্ভাবনার দেশ। এই সম্ভাবনার দেশটিতে আছে ১কোটি ২০ লক্ষ উদ্যোক্তা। আজ ১ডিসেম্বর অনুষ্ঠিত হলো এসএমই উদ্যোক্তাদের পণ্য নিয়ে ঐক্য ডিজিটাল এসএমই ফেয়ার ২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠান। ঐক্য ফাউন্ডেশনের একটি অনন্য উদ্যোগ ঐক্য ডট কম ডট বিডি। বিজয়ের মাসের প্রথম দিনে ঐক্য ফাউন্ডেশনের অনলাইন শপিং প্ল্যাটফর্মে প্রথমবারের মত আয়োজিত ঐক্য ডিজিটাল এসএমই ফেয়ার ২০২০ এ অংশগ্রহন করছেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে উঠে আসা জাতীয় পুরস্কারপ্রাপ্ত ৫০জন স্বনামধন্য এসএমই উদ্যোক্তা।

ভার্চুয়াল প্ল্যাটফর্মে এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী জনাব নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি। আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট নারী নেত্রী, সমাজ উন্নয়ন ব্যক্তিত্ব ও ঐক্য ফাউন্ডেশনের সভাপতি মিজ শাহীন আকতার রেনী, এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান ডাঃ মোঃ মাসুদুর রহমান, জেডিপিসির নির্বাহী পরিচালক মোঃ আবুল কালাম এনডিসি। পুরো আয়োজনে ডিজিটাল ব্রডকাস্টিং পার্টনার হিসেবে সাথে ছিল চ্যানেল আই ডিজিটাল, চ্যানেল আই অনলাইন ও উদ্যোক্তাবার্তা।

বাংলাদেশের অর্থনীতির লাইফলাইন এসএমই উদ্যোক্তাদের পণ্যগুলো প্রদর্শনী ও বিক্রয়ের সুযোগ সৃষ্টির জন্য ঐক্য ফাউন্ডেশনের ভূয়সী প্রশংসা করেন আয়োজনের প্রধান অতিথি শিল্প মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী জনাব নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি।

এছাড়াও করোনাকালীন সংকটের সময়ে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা তাদের পণ্য প্রদর্শনের অসুবিধা কাটিয়ে এই মেলা থেকে দারুণ একটা প্ল্যাটফর্ম পাবেন বলে ঐক্য ফাউন্ডেশনের সভাপতি মিজ শাহীন আকতার রেনী আশাবাদী। “দেশের পণ্যই দেশের শক্তি” এই মূল মন্ত্রকে ধারণ করে ডিজিটাল এই মেলা চলবে ১ডিসেম্বর থেকে আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত। অনলাইনে ক্রেতাদের প্রত্যেক অর্ডারের সাথে থাকছে সিএমএসমই উদ্যোক্তাদের পক্ষ থেকে নিশ্চিত আকর্ষণীয় উপহার।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here