বিজয়িনী সম্মাননা ২০২২

0

‘অর্থনৈতিক উন্নয়ন আসুক নারীর হাত ধরে’ প্রতিপাদ্যকে সামনে নিয়ে এগিয়ে চলছে নারী উদ‍্যোক্তা বাংলাদেশ (ওয়েব) ফাউন্ডেশন। এর অংশ হিসেবে মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাজধানীর গুলশান শুটিং ক্লাবে জুরি বোর্ড নির্বাচিত ২২ নারী উদ্যোক্তাকে তাদের কাজের স্বীকৃত হিসেবে ‘বিজয়িনী সম্মাননা ২০২২’ প্রদান করা হয়। ২০২১ সালে ২১ জন সফল নারী উদ্যোক্তাকে এ সম্মাননা প্রদান করা হয়েছিল।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি। বাইশ জন নারী উদ্যোক্তার হাতে তিনি ‘বিজয়িনী সম্মাননা’ তুলে দেন।

বক্তৃতায় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, “আপনারা জানেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘চাকরির পেছনে না দৌড়ে তোমরা উদ‍্যোক্তা হও’। তিনি আরও বলেছেন ‘নারীদেরকে নিয়ে যদি এগিয়ে না যাওয়া হয়, তাহলে দেশকে নিয়ে এগিয়ে যাওয়া যাবে না।’ ওয়েব মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছে। আজকে তারা বিভিন্ন ভাবে দেশের প্রত‍‍্যন্ত অঞ্চলের নারীদের নিয়ে কাজ করছে, মাত্র তিন বছরে তারা যা করেছে তা রীতিমত বিস্ময়। আমি তাদেরকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাই।”

তিনি আরও বলেন: বাধা আসবেই, সব বাধা অতিক্রম করে নারীকে একাই তার চলার পথে এগিয়ে যেতে হবে।

ওয়েব ফাউন্ডেশন সভাপতি রূপা আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন আই.সি.টি ডিভিশনের সিনিয়র সচিব এন.এম জিয়াউল আলম, পিএএ, বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা
পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ, বিসিসি আইসিটি ডিভিশন, আইডিয়া প্রকল্পের পরিচালক মোঃ আলতাফ হোসেন এবং ফরাজী হসপিটাল ও ফরাজী ডেন্টাল হসপিটালের চেয়ারম‍্যান ডাঃ আনোয়ার ফরাজী ইমন, সিআইপি।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন মানহা গ্রুপ বিডি লিমিটেডের চেয়ারম্যান ড. মুহিবুল্লাহ শাহীন।

উদ‍্যোক্তারা ‘বিজয়িনী সম্মাননা’ পেয়ে নিজেদের অনুভূতির কথা তুলে ধরার পাশাপাশি ব‍্যবসা পরিচালনার ক্ষেত্রে বিভিন্ন চ‍্যালেঞ্জের কথা বলেন। ভবিষ্যতে উদ‍্যোক্তা হতে নারীরা আরও বেশি করে এগিয়ে আসবেন বলে আশা প্রকাশ করেন তারা।

নারী উদ‍্যোক্তা বাংলাদেশ ফাউন্ডেশন ‘বিজয়িনী সম্মাননা ২০২২’ অনুষ্ঠানের সমাপনীটি ফ‍্যাশন শো এবং সংগীত আয়োজনে মুখরিত হয়ে উঠে।

আফসানা অভি,
উদ‍্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here