‘বাংলাদেশ নারী উদ্যোক্তার খোঁজে’ সংগঠনের মিলনমেলা অনুষ্ঠিত

0

গত বুধবার বগুড়ার আলতাফুন নেছা খেলার মাঠ সংলগ্ন হোটেল লাভেলোতে বাংলাদেশ নারী উদ্যোক্তার খোঁজে সংগঠনের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। এসময় প্রধান অতিথি হিসেবে আয়োজনটিতে উপস্থিত ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল হাসান রিপু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া বিসিক শিল্পনগরীর উপ-মহাব্যবস্থাপক মাহফুজুর রহমান, ঢাকা ব্যাংকের ম্যানেজার ফারুখ আহমেদ, বগুড়া চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সহ-সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী মোতাহার হোসেন এবং গোলাম আজম টিকুল। এসময় বগুড়া বিসিকের উপ-মহাব্যবস্থাপক বলেন, “নারী উদ্যোক্তাদের সব ধরনের সহযোগিতা করবে বিসিক এবং লোনের ক্ষেত্রেও আমারা সহযোগিতা করবো”।

বগুড়া, ঢাকা, রাজশাহী, নওগাঁ, গাবতলী সহ দেশের বিভিন্ন প্রান্তের একশত উদ্যোক্তা মিলন মেলায় অংশ নেন। উদ্যোক্তাদের পরিচয় পর্ব, তাদের উদ্যোগ, দুপুরের খাবার, বিভিন্ন ধরনের নাস্তা, বাচ্চাদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাংস্কৃতিক পর্ব এবং পুরস্কার বিতরণী সহ নানা আয়োজনে, দিনব্যাপী এই মিলনমেলা অনুষ্ঠিত হয়।

সংগঠনটির প্রতিষ্ঠাতা এবং জান্নাতুল বুটিকের স্বত্বাধিকারী পাপিয়া আক্তার উদ্যোক্তা বার্তাকে বলেন, “সকল উদ্যোক্তাদের একত্রিত করতে এই সংগঠনটি গড়া। অনলাইন এবং অফলাইন দুটোতেই আমরা উদ্যোক্তাদের সাথে যোগাযোগ রাখি। এখানে, খাবার, পোশাক, হস্তশিল্প সহ নানা ধরনের উদ্যোগের সাথে জড়িত এমন হাজার-হাজার উদ্যোক্তা রয়েছে। সকলের অভিজ্ঞতা বাড়াতে এবং নতুন উদ্যোক্তা সৃষ্টি করতে মাঝে মাঝে প্রশিক্ষণের ব্যবস্থা করে থাকি আমরা। সামাজিক পাতাই আমাদের যে গ্রুপটি রয়েছে সেখানে নিয়মিত উদ্যোক্তাগণ বিক্রয় পোস্ট ও দেন এবং সেখান থেকেও তারা উপকৃত হয়ে থাকেন”।

তামান্না ইমাম,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here