বর্ষপূর্তি উপলক্ষে আবারো ডিএনসিসি-ঐক্য হলিডে মার্কেট

0

দীর্ঘ বিরতির পর এবং বর্ষপূর্তি উপলক্ষ্যে নতুন সাজে অনুষ্ঠিত হলো ডিএনসিসি-ঐক্য হলিডে মার্কেট এর ১৬তম আসর। বর্ষপূর্তি উপলক্ষে স্টল ফি কমিয়ে রাখা হয় ৩০০০ টাকা এবং এবারের আসরে ১১ লাখ ৪০ হাজার ৭৪৪ টাকার পণ্য সেল হয়েছে – এ তথ্য জানিয়েছে দেশের কুটিরশিল্প, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) উদ্যোক্তাদের নিয়ে কাজ করা সংস্থা ঐক্য ফাউন্ডেশন।

১৬ ও ১৭ ফেব্রুয়ারি নতুন সাজে আবারো শুরু হয় ডিএনসিসি ঐক্য হলিডে মার্কেটের ১৬ তম আসর। হলিডে মার্কেটে অংশগ্রহণে উদ্যোক্তাদের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা দেখা যায়। উদ্যোক্তা ও তাদের পণ্যকে প্রাধান্য দিয়ে হলিডে মার্কেটে অংশগ্রহণের স্টল ফি দু’দিনের জন্য ৩ হাজার টাকা করা হয়েছে।

এবারের আসরে ৫৩ টা স্টলে দেশের সিএমএসএমই উদ্যোক্তারা তাদের তৈরি দেশিয় সব পণ্যের পসরা সাজিয়ে বসেন এই এসএমই হলিডে মার্কেটে। যার মধ্যে থাকছে- শাড়ি, সালোয়ার কামিজ, চুড়ি, লেডিস ব্যাগ, হাতে তৈরি গয়না, চামড়াজাত পণ্য, কিডস আইটেম, খেলনা, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, হোম ডেকর পণ্য, মশলা জাতীয় পণ্য, ফাস্ট ফুড, ড্রাই ফুড, জুস কর্নার, বই মেলা, প্লে জোন, খাবার দোকান ও নার্সারিসহ আরও অনেক পণ্যের সমাহার। ১১ লাখ ৪০ হাজার ৭৪৪ টাকা সেল হয়েছে – এই ৫৩টি স্টল থেকে।

১৬ তম আসরে বেস্ট সেলার এ্যাওয়ার্ড পান ‘ত্বমুন’ এর স্বত্তাধিকারী আরিফ আহমেদ প্রিন্স, তিনি এই সপ্তাহে ১ লক্ষ ৩৬ হাজার ৭০০ টাকার পণ্য বিক্রি করেছেন। এই আসরে ২য় বেস্ট সেলার পুরস্কার অর্জন করেন ‘অর্থা’র কর্ণধার নিতাই সরকার। তিনি ১ লক্ষ ১৮ হাজার টাকা ২দিনে সেল করেন এবং ১ লক্ষ ৩ হাজার টাকা সেল করে
ডিএনসিসি-ঐক্য হলিডে মার্কেটে ৩য় বেস্ট সেলস পুরষ্কার অর্জন করেন উদ্যোক্তা শাহ আলম।

এসএমই ফাউন্ডেশন এর চেয়ারম্যানের পক্ষে মহাব্যবস্থাপক মো: জাহাঙ্গীর হোসেন এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এবং ঐক্য ফাউন্ডেশনের পক্ষে গণমাধ্যম ও এসএমই উন্নয়ন কর্মী, ভাইস প্রেসিডেন্ট চ্যানেল আই এবং ঐক্য ফাউন্ডেশন এর চেয়ারম্যান অপু মাহফুজ উপস্থিত থেকে বেস্টসেলার পুরষ্কার বিজয়ী উদ্যোক্তাদের হাতে পুরষ্কার তুলে দেন।

এছাড়া হলিডে মার্কেটে সাংস্কৃতিক আয়োজনসহ নানান ধরনের বিনোদনের ব্যবস্থা থাকে রাজধানীবাসীর জন্য।প্রতি শুক্র ও শনিবার সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত চলে এই হলিডে মার্কেট।

হলিডে মার্কেট এর সকল তথ্য বিস্তারিত জানতে এবং স্টল বুকিং এর জন্য ‘ডিএনসিসি-ঐক্য হলিডে মার্কেট’ (https://www.facebook.com/dnccoikkoholidaymarket?mibextid=ZbWKwL) সামাজিক পাতায় যোগাযোগ করার আহবান জানানো হয় উদ্যোক্তাদের।

ডিএনসিসি – ঐক্য হলিডে মার্কেট এর সহযোগী পার্টনার হিসেবে রয়েছে এসএমই ফাউন্ডেশন এবং উন্নয়ন সহযোগী হিসেবে রয়েছে এটুআই একশপ – আইসিটি ডিভিশন এবং জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব)।

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঐক্য ফাউন্ডেশন যৌথভাবে এ হলিডে মার্কেট পরিচালনা করছে।

সেতু ইসরাত,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here