বঙ্গবন্ধু সারাজীবন শোষিত মানুষের জন্য কাজ করেছেন: শিল্পমন্ত্রী

0

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি বলেছেন, বঙ্গবন্ধু সারাজীবন শোষিত ও বঞ্চিত মানুষের জন্য কাজ করেছেন। আজ দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে গবেষণা হচ্ছে, আলোচনা হচ্ছে এবং গ্রন্থ প্রকাশ হচ্ছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২ উপলক্ষে শিল্প মন্ত্রণালয় আয়োজিত জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, স্বেচ্ছায় রক্তদান, বৃক্ষরোপণ, খাদ্য বিতরণ কর্মসূচি, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

শিল্প মন্ত্রণালয় প্রাঙ্গণ ও শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়। শিল্পসচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি। অন্যদের মধ্যে শিল্প মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারি এবং মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর/সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন।

জাতীয় শোক দিবসের আলোচনায় শিল্পমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু মানুষের দুঃসময়ে পাশে থাকার রাজনীতি করেছেন। জননেত্রী শেখ হাসিনাও সব সময় গণমানুষের রাজনীতি করছেন। আওয়ামী লীগ বাংলাদেশের দুঃসময়, দুর্যোগে জনগণের পাশে থেকেছে। করোনা মহামারির পর রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সৃষ্ট বৈশ্বিক সংকট ও দুঃসময়ে আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে জনগণের পাশে দাঁড়াতে হবে।

জাতীয় শোক দিবসে যারা রক্তদানের মতো মহতী কাজে অংশগ্রহণ করেছেন মন্ত্রী তাদের ধন্যবাদ জানান।

বিশেষ অতিথির বক্তৃতায় শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতা বিরোধীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদেই ঘাতকচক্রের নির্মম বুলেটের আঘাতে ধানমন্ডিতে ৩২ নম্বরের ঐতিহাসিক বাসভবনে শাহাদত বরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ বঙ্গবন্ধু পরিবারের অন্য সদস্যগণ।

শিল্প প্রতিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। বঙ্গবন্ধু বিশ্বব্যাপী স্বাধীনতাকামী মানুষের জন্য প্রেরণার চিরন্তন উৎস। জাতির পিতাকে হারানোর শোককে শক্তিতে রূপান্তরিত করে মুক্তিযুদ্ধের পক্ষের সকলের সম্মিলিত প্রচেষ্টায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে।

সভাপতির বক্তব্যে শিল্পসচিব জাকিয়া সুলতানা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু এদেশ ও জাতির কল্যাণে যে স্বপ্ন দেখেছিলেন বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সে স্বপ্ন বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছেন। তিনি দুইজন মুক্তিযোদ্ধার ওপর শিল্প মন্ত্রণালয়ের দায়িত্ব অর্পণ করেছেন। তাঁদের নেতৃত্বে শিল্প কারখানাগুলোকে শিল্প সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে আমরা অঙ্গীকারবদ্ধ।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here