প্রথম স্মার্ট বাংলাদেশ সামিট ও তরুণ উদ্যোক্তা সম্মাননা প্রদান ৯-১০ জুন

0

ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে আগামী ৯-১০ জুন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের উদ্যোগে অনুষ্ঠিত হবে বাংলাদেশ সামিট ও তরুণ উদ্যোক্তা সম্মাননা ২০২৩। স্মার্ট এক্সপোতে থাকবে দর্শনার্থীদের জন্য চমকপ্রদ সকল প্রযুক্তির প্রদর্শন।ভবিষ্যতের স্মার্ট বাংলাদেশ কেমন হবে তার উপর ভিত্তি করে প্রদর্শন করা করা হবে ফিউচারিসটিক এক্সপো।

এক্সপো।থেকেই চালু হবে জেসিআই ক্রিয়েটিভ ইয়াং এন্টারপ্রেনিয়র (সিওয়াইই) অ্যাওয়ার্ড। উদ্ভাবনী ও প্রযুক্তিবান্ধব ১০ জন উদ্যোক্তাকে দেয়া হবে এই সম্মাননা। দু’দিনের সামিটে থাকবে ৬টি বিশেষ সেশন। সেশনগুলোতে স্মার্ট বাংলাদেশের সম্ভাবনাময় প্রতিটি দিক তুলে ধরবেন স্থানীয় ও আন্তর্জাতিক বক্তারা।

রোববার (৭ মে) আইসিটি টাওয়ারের বিসিসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছে জেসিআই বাংলাদেশ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসপায়ার টু ইনোভেটের (এটুআই) প্রকল্প পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। মুখ্য আলোচক ছিলেন জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট জিয়াউল হক ভূঁইয়া।

সংবাদ সম্মেলনে জানানো হয়, জেসিআই বাংলাদেশের আয়োজনে ও এসপায়ার টু ইনোভেটের (এটুআই) সহযোগিতায় অনুষ্ঠেয় এই এক্সেপোতে হাজারের অধিক উদ্যোক্তা তাদের বিজনেস আইডিয়া সাবমিট করার সুযোগ পাবেন। যার মধ্যে থেকে বিজয়ীদের জন্য রয়েছে ৩ লাখ ৫০ হাজার টাকার গ্রান্ট।

সাথে আরও থাকবে মেন্টরিং ও আরও বড় ভেঞ্চার ক্যাপিটাল পাওয়ার সহযোগিতা। এই পর্বে দেশ-বিদেশের বিনিয়োগকারী ও ভেঞ্চার ক্যাপিটাল প্রদানকারী প্রতিষ্ঠান উপস্থিত থাকবে। পাশাপাশি এ পর্বের বিজয়ীরা আন্তর্জাতিক মঞ্চে পরবর্তী জেসিআই এশিয়া প্যাসিফিক অঞ্চলের বিজয়ীদের সাথে লড়বেন।

সম্মেলন সম্মেলনে উপস্থিত ছিলেন এক্সপো’র প্রধান উদ্যোক্তা জেসিআই বাংলাদেশের ন্যাশনাল অফিসার তাহসিন আজিম সেজান, মুহাম্মাদ আলতামিশ নাবিল, আরিজ আফসার খান, মো. এজাজুল হাসান খান, রেজয়ান উল হক, ষ্টিভ বেনেডিক্ট ডি’সিলভা, শান শাহেদ, শাখাওয়াত হোসেন, ফাহিম আহমেদ ও মো. ফজলে মুনিম।

আরও উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের ডেপুটি ন্যাশনাল প্রেসিডেন্ট ইমরান কাদির এবং এটুআই প্রোগ্রামের হিউম্যান ডেভেলপমেন্ট মিডিয়া ম্যানেজার পূরবী মতিন।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here