প্রথম সপ্তাহ শেষে জাতীয় এসএমই পণ্য মেলা

0

উদ্যোক্তাদের মুখে চওড়া হাসিই বলে দিচ্ছে মেলায় আসা কতোটা স্বার্থক। আজ চলছে জাতীয় এসএমই পণ্য মেলা ২০২১ এর সপ্তম দিন।

সারা দেশ থেকে তিন শতাধিক স্টলে এসেছে বিভিন্ন বাহারী ধরণের পণ্যের উদ্যোক্তারা। চামড়াজাত পণ্যের ভেতরে ব্যাগ, ওয়ালেট, মেয়েদের ব্যাগ, অফিসিয়াল ব্যাগ, ল্যাপটপ ব্যাগ, লেদারের সোফা, জায়নামাজ সহ আরও অসংখ্য পণ্য। এছাড়াও ছিল গহনা, বাহারী পোষাক, জামদানীর শাড়ি, থ্রী পিস, হাতের তৈরি গহনা, খাদ্য দ্রব্যের ভেতরে মিষ্টি, ব্রেড, মশলাজাতীয় পণ্য।

টপ লেদারের উদ্যোক্তা কানিজ ফাতেমার তৈরি পণ্যের ভেতরে রয়েছে ছেলেদের জুতা, স্যান্ডেল সহ বাহারী পাদুকা উপাদান। শিল্প মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি তার তৈরি জুতা দেখেন এবং প্রশংসা করেন তার হাতের কাজের ব্যাপারে। উদ্যোক্তা এই প্রশংসায় ব্যাপক অনুপ্রাণিত হন। উদ্যোক্তা বার্তাকে তিনি বলেন, “মাননীয় মন্ত্রী আমার পণ্য পছন্দ করেছেন। আমি অনেক বেশি উচ্ছ্বসিত।”

জাতীয় এসএমই মেলায় ৬ষ্ঠ দিন ছিল সাপ্তাহিক ছুটি। ছুটির দিনে ক্রেতা দর্শনার্থীদের বাঁধ ভাঙ্গা স্রোত উদ্যোক্তাদের মুখে হাসি ফোঁটানোর পেছনে মূল ভূমিকা রাখে। ফার্মগেট থেকে আসা এক ক্রেতা জানায়, “আমিও নিজেও ক্ষুদ্র একজন উদ্যোক্তা। তাই, উদ্যোক্তাদের পণ্য আমি অনেক পছন্দ করি।”

এভাবেই চলছে উদ্যোক্তাদের সবচেয়ে বড় মিলনমেলা। এবারের এসএমই পণ্যের মেলায় অসংখ্য নতুন উদ্যোক্তা এসেছে এবং ভবিষ্যতে তারা দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে বদ্ধ পরিকর।

মশিউর শাফী,
ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here