পৌষ হুটহাট মেলা-২০১৯ প্রথম পর্ব

পৌষে ধানমন্ডি মাইডাস সেন্টারে ১১ই জানুয়ারি শুক্রবার থেকে শুরু হয়েছে মেয়ে নেটওয়ার্ক আয়োজিত সম্পূর্ণ দেশী পণ্যের ‘হুটহাট মেলা-২০১৯’র ১ম পর্ব। আজ মেলার শেষ দিন, যা বছরজুড়ে চার কিস্তিতে আয়োজিত হয়ে থাকে।

চলতি বাজার বিদেশী পণ্যের ভিড়ে মোড়া। নিজস্ব সৃষ্টিশীলতায় তৈরি গুণগত মান ও স্বকীয়তা সম্পন্ন দেশীয় পণ্য নিয়ে হেঁটে চলেছে ‘মেয়ে নেটওয়ার্ক’ এর অনলাইন উদ্যোক্তা শাখা ‘হুটহাট’ ও বাৎসরিক রাঙতা মেলা।

আজ মাইডাস ফ্লোরে ছিলো ক্রেতা-বিক্রেতাদের সম্মিলন

ব্যবসায়িক মুনাফা নয়, বরং ভালোলাগা এবং মূল্যবোধকে অগ্রাধিকার দিয়ে গুণগত মানসম্পন্ন ক্রেতা-বিক্রেতার সমাহার সৃষ্টি এবং বন্ধুত্বপূর্ণ যোগাযোগের মধ্য দিয়ে ব্যবসায়িক সাফল্য অর্জন ‘হুটহাট’ এর মূলমন্ত্র।

বাহারি রঙের বাহারি পণ্যে ক্রেতারা ছিলো খুশি

মেলা সম্পর্কে আয়োজকরা বলেন, “দেশীয় পণ্যের প্রতি ভালোবাসাকে পুঁজি করে ২০১৩-তে যে ‘রাঙতা’ এর পথচলা শুরু, পাঁচ বছর পেরিয়ে তা আরো বিস্তৃত ও পেশাদার হওয়ার সম্মিলিত সাহস অর্জন করেছে”।

মেলাতে অংশগ্রহণ করেছেন স্বদেশীয় পণ্যের প্রসারে কাজ করা ক’জন অনন্য উদ্যোক্তারা। ‘মেয়ে নেটওয়ার্ক’এর নিজস্ব স্টলসহ মোট ২২ টি স্টলে নিজেদের পণ্যের পসরা সাজাবে ২৪ টি উদ্যোগ।

পেইন্টিং পণ্য দিয়ে সুসজ্জিত মাইডাস ফ্লোরের কর্ণার

শীতের পোশাক, হরেক রকম বই, নানান রকম খাবার, পানীয় ও পিঠা, ছোট-বড় সকলের জন্য নিজস্ব  হাতে বানানো গয়না, রংতুলিতে আঁকা পোশাক, পেইন্টিং এবং বিভিন্ন ধরনের সেবা। মেলায় থাকছে কার্ডে মূল্য পরিশোধের সুবিধা।

এছাড়াও চিত্রপ্রদর্শনী থাকছে সন্ধির আয়োজনে। মেলাটি চলবে ১২ই জানুয়ারি সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত।

 

জেবুননেসা প্রীতি
এসএমই করেস্পন্ডেন্ট ,উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here