পর্যটন শিল্পের প্রসারে আন্তর্জাতিক ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো

0

ভ্রমণপিপাসুদের উৎসাহ যোগানোর পাশাপাশি পর্যটন শিল্পের প্রচার ও প্রসারে ঢাকায় শুরু হয়েছে তিনদিনের বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো ২০২২।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বৃহস্পতিবার মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী মাহবুব আলী। এক্সপোর মাধ্যমে ট্রাভেল ইন্ডাস্ট্রি আরও এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) আয়োজিত এক্সপোর উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান, আটাবের সভাপতি এস এন মঞ্জুর মোর্শেদ মাহবুব, মহাসচিব আবদুস সালাম আরেফ, টাইটেল স্পন্সর এয়ার অ্যাস্ট্রার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ, কো স্পন্সর ইউএস-বাংলা এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (পাবলিক রিলেশন) কামরুল ইসলাম, আটাবের সহসভাপতি আফসিয়া জান্নাত সালেহ প্রমুখ।

এবারের আয়োজনে টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে দেশের আকাশে নতুন ডানা মেলা এয়ার অ্যাস্ট্রা।

আয়োজকরা জানান, এক্সপোটি ৩ ডিসেম্বর (শনিবার) পর্যন্ত চলবে। মেলায় বাংলাদেশ ছাড়াও ভারত, মালয়েশিয়া, ভুটান, নেপাল, মালদ্বীপ, ওমান, শ্রীলংকা, তুরস্ক, আজারবাইজান, কোরিয়া, ভিয়েতনাম, সিঙ্গাপুর, সংযুক্ত আরব আমিরাতসহ ১৫টির বেশি দেশ থেকে এয়ারলাইন্স, হসপিটাল, ট্যুরিজম বোর্ড, ট্রাভেল এজেন্সি, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ক্রুজ লাইনার, ডেস্টিনেশন ম্যানেজমেন্ট কোম্পানি এবং অন্যান্য ট্রাভেল ও ট্যুরিজম খাত সংশ্লিষ্ট সেবাদানকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে।

পর্যটন মেলায় স্টল দিয়েছে বাংলাদেশ পর্যটন করপোরেশন। এই স্টলে দেশের বিভিন্ন পর্যটন এলাকার হোটেল, মোটেল, ট্যুর প্যাকেজসহ বিভিন্ন ধরনের সেবা তুলে ধরছে প্রতিষ্ঠানটি।

এক্সপোটি সবার জন্য প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত উন্মুক্ত থাকবে। এছাড়া প্রতিদিন একটি করে সেমিনার অনুষ্ঠিত হবে মেলায়।

মেহনাজ খান,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here