পর্দা নামলো ২৭তম আন্তর্জাতিক বাণিজ্য মেলার

0

লাখ-লাখ ক্রেতা-দর্শনার্থীর সমাগম, একশ কোটি টাকার পণ্য বিক্রি এবং তিনশ কোটি টাকার অর্ডার পাওয়ার মধ্য দিয়ে ২৭তম ঢাকা আন্তরর্জাতিক বাণিজ্য মেলা শেষ হয়েছে।

গত ১ জানুয়ারি ঢাকার পূর্বাচলে বঙ্গবন্ধু চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে দ্বিতীয় বারের মতো মাসব্যাপী বাণিজ্য মেলার আসর বসে।

মেলার শুরু থেকে লোকসমাগম কম থাকলেও পঞ্চম দিন থেকে ক্রেতা ও দর্শনার্থী বাড়তে থাকে। এ ধারাবাহিকতায় ৬ জানুয়ারি থেকে জমে ওঠতে শুরু করে মেলা। দ্বিতীয় শুক্রবার (১৩ জানুয়ারি) পুরোদমে মেলা জমে ওঠে। তৃতীয় শুক্রবার (২০ জানুয়ারি) দুই লাখ দর্শনার্থী আসে মেলায়; যা এবারের সর্বোচ্চ। মেলার শেষ সপ্তাহের ছুটির দিনেও লক্ষাধিক দর্শনার্থীর সমাগম ঘটে।

মেলার আয়োজক সূত্রে জানা গেছে, শেষ দিকে এসে ক্রেতা-দর্শনার্থীর সংখ্যা বেড়েছে। শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় মেলায় দর্শনার্থীদের ভিড় ছিল বেশি। অনেক স্থানে তিল ধারণের জায়গা ছিল না। পাশাপাশি শেষদিকে বিভিন্ন পণ্যে বিশেষ ছাড় দেওয়া হয় যা ক্রেতা-দর্শনার্থী বেশি হওয়ার একটি অন্যতম কারণ।

আয়োজক ও ব্যবসায়ীরা বলছেন, শেষ সপ্তাহের শুক্রবার সকাল থেকে ক্রেতাদের ভিড় ছিল। বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত লক্ষাধিক লোকের সমাগম ঘটে। এতে স্টলগুলোতে বেচাকেনা বেড়ে যায়। এবার শত কোটি টাকার বেচাকেনা হয়েছে মেলায়।

বিক্রেতারা বলছেন, এবার দেশি পণ্যের বিক্রি বেশ বেড়েছে।

শেষদিন বাণিজ্য মেলায় যাওয়া রায়হান বলেন, ঢাকা থেকে লোকেশনটা দূরে। তবে বিআরটিসির বাস সার্ভিস থাকায় আমাদের অনেক সুবিধা হয়েছে। মেলায় এমন কিছু পণ্য পাওয়া যায় যেগুলো সচরাচর হয়তো পাওয়া যায় না। তাই মেলায় এসেছি। অনেক ক্রাউড বেশ ভালো লাগছে।

সেতু ইসরাত,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here