এগিয়ে যাচ্ছে বাংলাদেশের নারী। নানা ক্ষেত্রে তারা রেখে চলেছে অবদান। পেশাগত দক্ষতার ফলে আয় করে স্বনির্ভর হচ্ছে তারা। সংসারে অবদান রাখছে। ভূমিকা রাখছে দেশের অর্থনীতিতে। নারীরা হচ্ছেন সাবলম্বী, পরিবারে রেখে চলেছেন গুরুত্বপূর্ণ অবদান। ভূমিকা রাখছেন সিদ্ধান্ত গ্রহণে।

প্রতিটি নারীরই তাঁর নিজ নিজ পেশাগত ও সামাজিক অবস্থান থেকে নিজের প্রতি যত্ন নেয়া, নিজের ভালো-মন্দ লাগাকে মূল্য দেয়া এবং অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হবার অধিকার রয়েছে। বর্তমান সময়ে নারীর আর্থ-সামাজিক মুক্তিতে নারীর অগ্রগতি আরো বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

আর তাই নারীর আর্থিক ক্ষমতায়ন, আর্থ-সামাজিক মুক্তি ও সার্বিক কল্যাণে সব সময় তাঁদের পাশে থাকার লক্ষ্যে প্রাইম ব্যাংক নিয়ে এসেছি ‘নীরা’- প্রাইম ব্যাংকের একটি নারী উদ্যোগ।

দেশের গৃহিনী থেকে শুরু করে প্রচলিত ধারার ব্যাংকিংয়ের বাইরে থাকা নারী, কর্মজীবী, শিক্ষার্থী সবার প্রয়োজনের কথা বিবেচনা করে আমরা সাজিয়েছি অন্যন্য এ ব্যাংকিং সেবা। নারীদের অর্থনীতির মূলস্রোতে সংশ্লিষ্ট করা, নারীকে অর্থনৈতিক, মানসিক, সর্বোপরি সার্বিকভাবে স্বনির্ভর করা নিয়ে নিরন্তর কাজ করে যাবে নীরা। নারীর জীবনের প্রতিটি স্তরের প্রয়োজনের কথা চিন্তা করে সাজানো হয়েছে নীরার সকল সেবা সমূহ। নীরা সত্যিকার অর্থে নারীর জীবন ব্যবস্থার এক কমপ্লিট সল্যুশন।

বয়স, পেশা, সামাজিক অবস্থান নির্বিশেষে সর্বস্তরের নারীদের অর্থনীতির মূলস্রোতে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে পথ চলা শুরু হলো নীরা’র। নিজের পায়ে দাঁড়াতে ও স্বনির্ভরতা অর্জনে নারীর পাশে থাকবে নীরা।

প্রাইম ব্যাংকের হেড অব সেগমেন্টস, কনজ্যুমার ব্যাংকিং ডিভিশনের শায়লা আবেদীন, বলেন- ‘আমরাই বাংলাদেশের প্রথম ব্যাংক, যারা আগে কখনো ব্যাংকিং করেননি এমন নারীদের ঋণ ও আধুনিক ব্যাংকিং সেবা প্রদানে বদ্ধ পরিকর। প্রচলিত ধারার ব্যাংকিংয়ের বাইরে থাকা সমাজ বদলের ব্যতিক্রমধর্মী এই উদ্যোগে সবাই আমাদের পাশে থাকবেন এই আমাদের প্রত্যাশা।’

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here