নারী উদ্যোক্তা উন্নয়নে প্রশিক্ষণ দিবে বিসিক

0

নারী উদ্যোক্তা উন্নয়নে এক সপ্তাহের প্রশিক্ষণ দেবে বিসিক ট্রেনিং ইনস্টিটিউট (স্কিটি)। 
রোববার (২০ ফেব্রুয়ারি) বিসিক-এর পক্ষ থেকে জানানো হয়েছে, দেশের শিক্ষিত আগ্রহী নারী উদ্যোক্তাদের জন্য এক সপ্তাহব্যাপী ‘ উদ্যোক্তা উন্নয়ন’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের আওতাধীন বিসিক প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটি)।
 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যেসব নারী উদ্যোক্তা শিল্পপ্রতিষ্ঠান বা ব্যবসা গড়ে তুলতে চান তাদের জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত মডিউল অনুযায়ী এই প্রশিক্ষণ কোর্সটি প্রণয়ন করা হয়েছে। প্রশিক্ষণ কোর্সটি আগামী ৬ থেকে ১০ মার্চ পর্যন্ত চলবে।

স্কিটি ১৯৮৫ সাল থেকে এ পর্যন্ত ৫০ হাজারের অধিক সম্ভাবনাময় উদ্যোক্তাকে প্রশিক্ষণ দিয়েছে। প্রশিক্ষণ কোর্সটিতে সশরীরে উপস্থিত থেকে এবং ভার্চুয়ালি (অনলাইনে) অংশগ্রহণ করা যাবে।
সশরীরে উপস্থিত থেকে অংশ নিতে ইচ্ছুক নারী উদ্যোক্তাদের জন্য কোর্স ফি নির্ধারণ করা হয়েছে এক হাজার টাকা এবং অনলাইনে অংশগ্রহণকারীদের জন্য পাঁচশত টাকা। আগ্রহী নারী উদ্যোক্তাদেরকে আগামী ৬ মার্চ সকাল সাড়ে ৯টার মধ্যে আবেদনসহ রেজিস্ট্রেশন করতে হবে।
প্রশিক্ষণ কোর্সটি সম্পর্কে বিস্তারিত জানতে মুনিরা মান্নান, সহকারী অনুষদ সদস্য, শিল্পোদ্যোক্তা উন্নয়ন অনুষদ, স্কিটি, বিসিক, প্লট-২৪/এ, রোড-১৩/এ, সেক্টর-৬, উত্তরা, ঢাকা বরাবর যোগাযোগ করা যাবে।
এছাড়া বিস্তারিত জানতে প্রকৌশলী মো. শফিকুল আলম, অধ্যক্ষ, স্কিটি, ফোন: ৮৯৩৩৬৬১, ৪৮৯৬১৯৪৮ (অফিস) বরাবর যোগাযোগ করা যাবে।
সফলভাবে কোর্স সমাপ্তির পর সম্ভাবনাময় যোগ্য উদ্যোক্তাদেরকে বিসিকের নিজস্ব তহবিল এবং কর্মসংস্থান ব্যাংক থেকে ঋণ প্রদানে সহায়তা করা হবে। সেই সাথে শিল্প নিবন্ধন প্রদান করা হবে বলে জানিয়েছে স্কিটি।

ডেস্ক রিপোর্ট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here