নারী উদ্যোক্তাদের নিয়ে গ্র্যান্ড লাইফস্টাইল এক্সপো

0

‘নিবেদিতা স্প্লেন্ডর ২০২২’নামে দেশের সবচেয়ে বড় গ্র্যান্ড লাইফস্টাইল এক্সপো’র আয়োজন করেছে নারী উদ্যোক্তাদের কমিউনিটি ‘নিবেদিতা’।

বিশ্ব নারী উদ্যোক্তা দিবস উপলক্ষে শুক্রবার রেডিসন ব্লু, ঢাকা ওয়াটার গার্ডেনে দু’দিনের আয়োজন শুরু হয়েছে। সকাল ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত মেলাটি সকলের জন্য উন্মুক্ত।

প্রদর্শনীতে ৭০ জনেরও বেশি নারী উদ্যোক্তা এবং বিভিন্ন অনলাইন, অফলাইন ব্র্যান্ড অংশ নিচ্ছে। জনপ্রিয় সোশ্যাল ইনফ্লুয়েন্সার এবং ব্লগাররা এক্সপোতে উপস্থিত থেকে ব্র্যান্ডগুলো প্রমোট করছেন।

এক্সপোতে কেনাকাটায় থাকছে র‌্যাফেল ড্র। এতে বিজয়ীদের জন্য রয়েছে ডায়মন্ড ওয়ার্ল্ড থেকে ডায়মন্ডের জুয়েলারি, ডিজাইনার ড্রেস, ফার্নিচারসহ আকর্ষণীয় সব উপহার।

প্রদর্শনীতে টাইটেল পার্টনার হিসেবে আছে ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেড, পাওয়ার্ড বাই ফ্যাশন ব্র্যান্ড ফেস্টিভাইব। এসোসিয়েট পার্টনার হিসেবে আছে বাংলাদেশ হাই টেক পার্ক লিমিটেড এবং এস্তে মেডিকেল বাংলাদেশ।

বাংলাদেশ হাই টেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ বলেন, নারীদের সামনের দিকে এগিয়ে নিতে সবরকম সাপোর্ট দিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী। নারীদের উন্নয়ন ও কর্মসংস্থানের জন্য সরকার বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে৷ আগামীর বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ, স্মার্ট বাংলাদেশে গড়ে তুলতে সবচেয়ে বেশি ভূমিকা রাখবেন নারীরা। নিবেদিতার এই এক্সপো নারীদের এগিয়ে নিয়ে যেতে উৎসাহিত করবে। বাংলাদেশ হাই টেক পার্ক অথরিটি সবসময়ই এ ধরনের উদ্যোগের পাশে আছে।

নিবেদিতার প্রতিষ্ঠাতা ও সিইও আনিকা ইসলাম বলেন, এই এক্সপো মানুষের মধ্যে নারী উদ্যোক্তাদের পণ্যগুলো সম্পর্কে ইতিবাচক ধারণা তৈরি করতে তাদের জন্য একটি বড় সুযোগ সৃষ্টি করে দেবে। বিশ্ব নারী উদ্যোক্তা দিবসে আমাদের প্রত্যাশা প্রত্যেক নারী উদ্যোক্তা তাদের ব্যবসাকে প্রতিষ্ঠা করার মাধ্যমে নিজেদের আত্মউন্নয়নের পাশাপাশি সমাজে অবদান রাখতে পারবেন।

নিবেদিতা স্প্লেন্ডর ২০২২’ এ অংশ নিয়েছেন উদ্যোক্তা স্পর্শ হায়দার। তিনি বলেন: আমার উদ্যোগ ‘টেলস অফ নকশী’ নিয়ে আমি চেষ্টা করি বিভিন্ন মেলা ও এক্সপোতে অংশ নিতে। আমি নকশীকাঁথা নিয়ে কাজ করছি। আমাদের দেশের ঐতিহ্যবাহী নকশীকাঁথাকে আমি বাংলাদেশের সব জায়গায় পৌঁছে দিতে চাই। আমাদের ঐতিহ্যকে ভুলে গেলে চলবে না। আমি এখনও পড়াশুনা শেষ করিনি, কিন্তু আমার উদ্যোগ নিয়ে এগিয়ে চলার চেষ্টা করছি। নিবেদিতার এক্সপো আমার জন্য নতুন অভিজ্ঞতা যুক্ত করবে।

এক্সপোতে দর্শনার্থীদের জন্য রয়েছে বিভিন্ন আয়োজন যেখানে থাকছে ফ্যাশন শো, জনপ্রিয় সংগীতশিল্পী তাহসান খানের লাইভ মিউজিক শো, ডান্স পারফরম্যান্স, স্ট্যান্ড আপ কমেডি শো এবং র‍্যাফেল ড্র’র মতো বিশেষ আকর্ষণ। এক্সপোটি দিনব্যাপী সকলের জন্য উন্মুক্ত।

মাসুমা শারমিন সুমি,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here