শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর প্রশিক্ষণ ইনস্টিটিউট ‘‘ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটি)’’ দেশের শিক্ষিত নারীদের জন্য পাঁচদিন ব্যাপী “নারীদের জন্য ব্যবসায় ব্যবস্থাপনা” শীর্ষক একটি প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে।

প্রশিক্ষণ কোর্সটি আগামী ২৭ ডিসেম্বর ২০২০ খ্রিঃ থেকে শুরু হয়ে ৩১ ডিসেম্বর ২০২০ খ্রিঃ পর্যন্ত চলবে।

সফলভাবে কোর্স সমাপ্তির পর সম্ভাবনাময় যোগ্য নারী উদ্যোক্তাগণকে বিসিকের নিজস্ব তহবিল ও কর্মসংস্থান ব্যাংক হতে ঋণ প্রাপ্তিতে সহায়তা করা হবে।

প্রশিক্ষণ কোর্সটিতে সশরীরে উপস্থিত থেকে এবং ভার্চুয়ালি (অনলাইনে) অংশগ্রহণ করা যাবে। সশরীরে উপস্থিত থেকে অংশগ্রহণ করতে ইচ্ছুক নারী উদ্যোক্তাদের জন্য কোর্স ফি নির্ধারণ করা হয়েছে জন্য ১,০০০/- (এক হাজার টাকা) মাত্র এবং অনলাইনে অংশগ্রহণকারীদরে জন্য ৫,০০/- (পাঁচশত টাকা) মাত্র।

ন্যূনতম এস.এস.সি পাশ আগ্রহী নারী উদ্যোক্তাগণ ২৭ ডিসেম্বর, ২০২০ খ্রিঃ সকাল ৯.৩০ মিনিট এর মধ্যে আবেদন সহ রেজিষ্ট্রেশন করতে পারবেন।

বিকাশ নম্বর : ০১৭১০-০১৩১৬১, ০১৬৮৬-৩৯৫৪৫৯ এর মাধ্যমে কোর্স ফি জমা দিয়ে রেজিষ্ট্রেশন সম্পূর্ণ করা যাবে।

প্রশিক্ষণ কোর্সটি সম্পর্কে বিস্তারিত জানতে জনাব মুনিরা মান্নান, সহকারী অনুষদ সদস্য, শিল্পোদ্যোক্তা উন্নয়ন অনুষদ, স্কিটি, বিসিক, প্লট-২৪/এ, রোড-১৩/এ, সেক্টর-৬, উত্তরা, ঢাকা বরাবর যোযোগ করা যাবে। আরো বিস্তারিত জানতে প্রকৌশলী মোঃ শফিকুল আলম, অধ্যক্ষ, স্কিটি, ফোন : ৮৯৩৩৬৬১ (অধ্যক্ষ), ৪৮৯৬১৯৪৮ (অফিস) বরাবর যোযোগ করা যেতে পারে।

দেশের শিক্ষিত নারী, যারা নিজেই শিল্প প্রতিষ্ঠান বা কোনো ব্যবসা গড়ে তুলতে চান কিন্তু বুঝে উঠতে পারছেন না কিভাবে তা করতে হবে, তাদের জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত মডিউল অনুযায়ী এ কোর্সটি প্রণয়ন করা হয়েছে।

ডেস্ক রিপোর্ট, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here