নক্ষত্র নারী ফাল্গুন মেলা, সেরা নক্ষত্রের খোঁজে ২০২৩

0

দু’দিনের ‘নক্ষত্র নারী ফাল্গুন মেলা, সেরা নক্ষত্রের খোঁজে ২০২৩’ আয়োজন করেছে নক্ষত্র নারী ফাউন্ডেশন। ৬ ও ৭ ফেব্রুয়ারি রাজধানীর ধানমণ্ডি কনভেনশন হলে মেলাযর ৪৫টি স্টলে আছে উদ্যোক্তাদের নানা ধরনের ইউনিক দেশি পণ্য ও ফুড জোন, ফ্রি মেহেদী ও চুড়ি উৎসব।

নক্ষত্র নারী ফাউন্ডেশন প্রেসিডেন্ট ও মেলার আয়োজক শাহনাজ ইসলাম বলেন, ‘মেলাটি শুধু উৎসবের জন্য নয়, সব নারী নক্ষত্রদের একত্রিত করা। নারীরা কাজ করছেন এটা দেখতেই খুব ভালো লাগে। সব সময় তাদের উৎসাহ দেওয়ার চেষ্টা করি যাতে সব নারীর সামনে এগিয়ে যায়। এ ক্ষুদ্র উদ্যোক্তারা এমন এমন দেশি ইউনিক পণ্য নিয়ে কাজ করেন যা দেখে উৎসাহিত হয়ে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করি।’

তিনি বলেন: এবারের মেলায় একটি প্রতিযোগিতা রেখেছি। যেখানে নক্ষত্রে খোঁজে অর্থাৎ তিনজন সেরা নারী উদ্যোক্তার জন্য থাকবে উপহার সামগ্রী। তিনটি ক্যাটাগরিতে তিনজন সেরা উদ্যোক্তাকে ১৫ হাজার টাকা করে দেওয়া করা হবে। পাশাপাশি ক্রেস্ট এবং সার্টিফিকেট দিয়ে সম্মাননা জানানো হবে। এছাড়াও মেলা শেষে আরো ১০ উদ্যোক্তার জন্য থাকবে স্পেশাল গিফট।

মেলায় অংশ নেওয়া আর্নেস্ট উদ্যোগের স্বত্ত্বাধিকারী মুস্তারি মেহজাবিন মীম বলেন, ‘আমি কাজ করছি বিভিন্ন মিডিয়ার আর্ট অ্যান্ড ক্রাফটস নিয়ে। আমার সিগনেচার প্রোডাক্ট হলো রেজিন। মূলত রেজিন এর সাথে কম্বিনেশন করে মেটাল দিয়ে আমরা গহনা তৈরি করে থাকি। এ আয়োজনে ব্যাপক সাড়া পেয়েছি। আশা করছি, সামনেও এভাবে এ ধরনের মেলা গুলোতে সাড়া পাব। ‘

উদ্যোক্তা ইফরাত আলম ইফা বলেন: আমি এ মেলায় অংশ নিয়েছি বিভিন্ন ধরনের বেকিং আইটেম নিয়ে যা আমার নিজের হাতের তৈরি করা। মেলায় ব্যাপক সাড়া পেয়েছি। এত সুন্দর সুন্দর পণ্যের সমাহার, দর্শনার্থীরা ভিড় করছেন।

সোম ও মঙ্গলবার সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত মেলা।

মেহনাজ খান
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here