দেশে ২৫ হাজার স্মার্ট নারী উদ্যোক্তা তৈরি করা হবে: পলক

0
Uddokta Barta
Uddokta Barta

সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে সারা দেশে ২৫ হাজার স্মার্ট নারী উদ্যোক্তা তৈরি করা হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, আমাদের মা-বোনেরা দেশের অর্থনীতিতে অবদান রাখছেন। নারী এবং পুরুষ এক সঙ্গে কাজ করলে দেশ এগিয়ে যাবে।

বুধবার (১৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় নাটোরের সিংড়ায় প্রতিমন্ত্রীর বাসভবনে আইডিয়া প্রকল্পের আওতায় ৩৭ জন স্মার্ট নারী উদ্যোক্তার মাঝে প্রতিজনের জন্য অনুদানের ৫০ হাজার টাকার চেক বিতরণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পলক এসব কথা বলেন।

তিনি বলেন, পরপর তিনবার নৌকা মার্কায় ভোট দিয়েছেন বলেই এতো উন্নয়ন হয়েছে। বিএনপির সময়ে মানুষকে সারের জন্য জীবন দিতে হয়েছে। তখন ৩০ শতাংশ ঘরেও বিদ্যুৎ ছিল না। কিন্তু এখন শতভাগ ঘরে বিদ্যুৎ সংযোগ হয়েছে। ঘরে ঘরে ইন্টারনেট সুবিধা হয়েছে। গ্রামে পাকা রাস্তা হয়েছে। এখন আর মানুষকে সারের জন্য জীবন দিতে হয় না।

প্রতিমন্ত্রী বলেন: বর্তমানে অর্থনীতির সমৃদ্ধি ঘটাচ্ছেন নারীরা। নারীরা অর্থনীতিতে প্রভাব রাখছেন। নারী উদ্যোক্তা তৈরি হয়েছে। উন্নত বিশ্বের সমৃদ্ধির পেছনে নারীদের অবদান রয়েছে। যেখানে নারী ঘরের মধ্যে বন্দীসহ কুসংস্কারে আচ্ছন্ন সেসব রাষ্ট্র ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। বাংলাদেশে বিগত দিনে কোনো সরকার নারীদের জন্য কাজ করেনি। তারা সরকারি কোনো অনুদান পায়নি। এখন শতভাগ এলাকা বিদ্যুৎ এর আলোয় আলোকিত। শিক্ষার্থীরা বিনামূল্যে বই পাচ্ছে। কৃষক সার পাচ্ছেন। গৃহহীনরা ঘর পাচ্ছেন। সাধারণ মানুষ ইন্টারনেট সেবা পাচ্ছেন। সকল সুযোগ সুবিধা জনগণের দোরগোড়ায়।

ইউএনও মাহমুদা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজি, তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিনহাজ উদ্দিন, ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ।

ডেস্ক রিপোর্ট
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here