দেশের মানুষের কল্যাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী: রাসিক মেয়র

0

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পটির নামকরণ করেছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের মানুষের কল্যাণে নিরলস কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন দৃশ্যমান হয়েছে। নারীর ক্ষমতায়ন, নারীদের আত্মমর্যাদা সম্পন্ন নাগরিক হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে সরকার।

সোমবার দুপুরে নগরীর কাশিয়াডাঙ্গা এলাকায় রাসিকের প্রান্তিক জনগোষ্ঠীর লাল গোলাপ ক্লাস্টারের সিডিসি নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন: রাজশাহীতে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। রাজশাহীর মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। আমি আপনাদের সঙ্গে আছি, আপনারাও আমাদের সঙ্গে থাকবেন-এটিই কামনা করি।

রাসিক মেয়র আরো বলেন, রাজশাহীতে শিল্পায়ন ও কর্মসংস্থান সৃষ্টির প্রচেষ্টা অব্যাহত রয়েছে। ইতোমধ্যে বিসিক শিল্পনগরী-২ এর কাজ শেষ হয়েছে। এখন প্লট বরাদ্দের অপেক্ষার রয়েছে। সেখানে নারী উদ্যোক্তাদের জন্য পৃথক প্লট বরাদ্দ রাখা হবে। সিটি কর্পোরেশনের মার্কেটে নারী উদ্যোক্তাদের জন্য বিক্রয়কেন্দ্র স্থাপনে জায়গা বরাদ্দ দেয়া হবে।

মেয়র লিটন বলেন, রাজশাহীতে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের মাধ্যমে গৃহিত তহবিল দিয়ে ব্যাংক গঠন কাজ এগিয়ে চলেছে। যার মাধ্যমে সিডিসির সদস্যরা উপকৃত হবেন।

মতবিনিময় সভায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণী বলেন, ২০ বছর আগের বাংলাদেশ আর ২০ বছর পরের এখনকার বাংলাদেশ পুরোটাই আলাদা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অনেক দূর এগিয়ে যাচ্ছে, আরো এগিয়ে যাবে।

তিনি বলেন, এখন আমাদের সন্তানদের সার্টিফিকেটে পিতার নামের পাশাপাশি মাতার নামও থাকে। নারীদের এই সম্মান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি অসহায় মানুষের জন্য বিভিন্ন ধরনের ভাতার ব্যবস্থা করেছেন। নতুন প্রজন্মের সুন্দর ভবিষ্যৎ গড়তে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী।

সভায় বক্তব্য দেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্যানেল মেয়র-৩ তাহেরা খাতুন মিলি, প্রান্তিক জনগোষ্ঠী সংগঠনের উপদেষ্টা আরিফুল হক কুমার, প্রকল্পের সদস্য সচিব ও রাসিকের প্রধান প্রকৌশলী নুর ইসলাম তুষার, চিফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান প্রমুখ। সভায় সঞ্চালনা করেন সিডিসি নেত্রী কাকলী। আরো বক্তব্য দেন সিডিসি নেত্রী রুনা, লায়লা, পারভীনসহ অন্যান্য নেত্রীরা।

ডেস্ক রিপোর্ট,
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here