উদ্যোক্তা- উম্মে আফসানা ইয়াসমিন এবং আনিসুর রহমান

উম্মে আফসানা ইয়াসমিন এবং আনিসুর রহমান দুজনেই স্টেট ইউনিভার্সিটি অফ বাংলাদেশ থেকে ফার্মেসিতে স্নাতকোত্তর পাশ করেন। ব্যবহারিক জীবনে প্রতিনিয়ত তারা বিভিন্ন নতুন নতুন পণ্যের সাথে পরিচিত হচ্ছিলেন। বিভিন্ন ধরনের প্রসাধনী বা অন্যান্য পণ্য কোনকিছুই মনমতো হচ্ছিলো না তাদের। এক পর্যায়ে তারা সিদ্ধান্ত নিলেন নিজেরাই অর্গানিক পণ্য তৈরি করবেন এবং সকলকে খাঁটি পণ্য পৌঁছে দেবেন। এই পরিকল্পনা থেকে তিন বছর আগে উন্মে আফসানা ইয়াসমিন এবং আনিসুর রহমান দম্পতি তাদের স্বপ্নের উদ্যোগ ‘এআর অর্গানিকের’ যাত্রা শুরু করেন।

উদ্যোগ এর শুরুতে স্বামী- স্ত্রী মিলে তাদের কাজ পরিচালনা করলেও বর্তমানে তাদের সাথে ১৫ জন সহোযোদ্ধা যুক্ত আছেন। যাদের সহোযোগিতায় পুরো উদ্দমে এগিয়ে চলেছে এআর অর্গানিক। শুরুতে তারা চন্দনের গুড়া তৈরি করতেন বর্তমানে তাদের পণ্য তালিকায় চন্দন, শ্যাম্পু, হেয়ার অয়েল, ফেইস প্যাক,সহ অসংখ্য পণ্য যুক্ত করেছেন। স্বপ্ন দেখেন এআর অর্গানিক নামে একটি কোম্পানি চালু করবেন।

হাজারো সীমাবদ্ধতার মাঝেও অর্গানিক পণ্য নিয়ে সাজিয়েছেন ‘এআর অর্গানিকের’ নামের দারুণ এক অনলাইন উদ্যোগ। দেশব্যাপী ও দেশের গন্ডি ছাড়িয়ে সম্প্রসারিত হচ্ছে তাদের পণ্য। ৩ হাজার টাকার পুঁজি আজ কয়েক লক্ষ্য টাকায় পৌঁছেছে

‘যারা উদ্যোগ গ্রহণ করতে চান বা ইতোমধ্যে শুরু করেছেন কিন্তু পুঁজি নেই বলে থেমে যাচ্ছেন এমন ভুল করবেন না। কেননা আমাদেরও পুঁজি ছিল না খুব বেশি। মনের তীব্র ইচ্ছার জোরে একসাথে কাজ করে গেছি আমরা। বিপদ আসলে না থেমে সাহস নিয়ে মোকাবিলা করেছি এবং জয় করেছি। আপনারাও সফল হবেন’ – তরুণদের উদ্দেশ্যে এমনটি বলছিলেন দম্পতিদ্বয় আনিসুর রহমান ও আফসানা ইয়াসমিন।

তামান্না ইমাম
রাজশাহী ডেস্ক, উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here