দেশজ ক্রাফটস’র আয়োজনে দুদিনের বসন্ত এক্সিবিশন

0

রাজধানীর মাইডাস সেন্টারে ৯ ফেব্রুয়ারি দেশজ ক্রাফটের আয়োজনে উদ্বোধন হলো ২ দিনের বসন্ত এক্সিবিশন ২০২৪।

উক্ত এক্সিবিশন উদ্বোধন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সাদেকা হালিম, বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব ফারহানা আইরিছ এবং এসএমই ফাউন্ডেশন এর
মহাব্যবস্থাপক ফারজানা খান।

‘রঙিন বসন্ত’ শিরোনামে ২ দিনের এই এক্সিবিশন বসন্তকে ঘিরে সাজানো হয়েছে।

অর্ধশতাধিক দেশিয় উদ্যোক্তাদের অংশগ্রহণে বসন্তের আমেজে সেজেছে মাইডাস প্রাঙ্গন।

দেশিয় শাড়ী, জুয়েলারি, হোম মেড খাবার, হোম ডেকোর পণ্য, আচার, জামদানী, হ্যান্ডমেড জুয়েলারিসহ কারুশিল্পের নানান পণ্য রয়েছে বসন্ত এক্সিবিশনে।

প্রতিষ্ঠাতা এবং আয়োজক নিশাত মাসফিকা ২০২০ সালের ৭ ডিসেম্বর দেশজ ক্রাফটস এর আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে থাকা নতুন ও ক্ষুদ্র উদ্যোক্তাদের বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করা এবং অল্প সময়ের মধ্যে তাদের নিজস্ব ই-কমার্স যাত্রা শুরু করতে পারে। যার মাধ্যমে উদ্যোক্তারা তাদের পণ্য নিজ ব্র্যান্ড পরিচয়ে সারা বিশ্বে তুলে ধরতে পারে এবং পরিচিত করতে পারে।

বাংলাদেশের ঐতিহ্যগুলো ও সংস্কৃতিগুলো রক্ষা করার পাশাপাশি উদ্যোক্তাদের স্বাবলম্বী করাই নিশাত মাসফিকার স্বপ্ন।

বসন্ত এক্সিবিশন প্রসঙ্গে নিশাত মাসফিকা জানান, আমরা দেশিয় উদ্যোক্তাদের নিয়ে কাজ করছি। আমরা বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে তাদের দক্ষ করে অনলাইন প্ল্যাটফর্মে কাজ করার জন্য অনুপ্রেরণা দিয়ে থাকি। তারই ধারাবাহিকতায় এই এক্সিবিশনের আয়োজন করেছি। এটি আমাদের ৬ষ্ঠ আয়োজন। বসন্ত এবং আসন্ন ইদকে ঘিরে আমাদের এই আয়োজন।

উদ্বোধনের পর থেকে ক্রেতাসমাগম লক্ষ্য করা যায় এবং শুক্রবার হওয়ায় প্রথম দিন থেকেই ভালো কেনা বেচা হচ্ছে বলে জানান অংশগ্রহণকারী উদ্যোক্তারা৷

সেতু ইসরাত
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here