দু’দিনের টপ শরৎ মেলা

0

দেশীয় পণ্য নিয়ে শরৎ ও আসন্ন শারদীয় দুর্গোৎসবকে সামনে রেখে রাজধানীর ধানমন্ডির মাইডাস সেন্টারে অনুষ্ঠিত হল দু’দিনের ‘টপ শরৎমেলা’। দেশী-বিদেশী বিভিন্ন পণ্য নিয়ে শুক্র ও শনিবার (২৩ ও ২৪ সেপ্টেম্বর) শরৎ মেলায় অংশ নিয়েছেন উদ্যোক্তারা।

মেলার আয়োজক লিয়োনা আনোয়ার জানান, মূলত শরৎ কাল আর আসন্ন পূজার কথা চিন্তা করে তারা এই মেলার আয়োজন করেছিলেন।

তিনি বলেন: বতর্মান সময়ে দিন দিন দেশীয় পণ্যের প্রতি ক্রেতার চাহিদা বা কদর বাড়ছে। কিন্তু সবার শো-রুম নেওয়ার সাধ্য বা সামর্থ্য হয় না। সে কারণে অনলাইনে যারা ব্যবসা করেন, তারা যেন ক্রেতার কাছে সরাসরি পণ্য তুলে ধরতে পারেন এবং সরাসরি ক্রেতাকে পণ্য দেখাতে পারেন, পাশাপাশি উদ্যোক্তাদের প্রতি ক্রেতার বিশ্বাস বা আস্থা আরও বৃদ্ধি পায়– সে লক্ষ্যকে সামনে রেখে শরৎ মেলার আয়োজন।

“আমি নিজেও একজন উদ্যোক্তা। উদ্যোক্তাদের বিভিন্ন রকম সুবিধা-অসুবিধার কথা চিন্তা করেই আমাদের টপ শরৎ মেলার আয়োজন,” বলে মন্তব্য করেন তিনি।

মেলায় উদ্যোক্তারা দেশীয় শাড়ি, কামিজ, থ্রিপিস, বিছানার চাদর, বাচ্চাদের জামা, পাঞ্জাবি, কসমেটিকস, জুয়েলারি, খাঁটিঁ মধু, শতরঞ্জিসহ ঘরে তৈরি নানা খাবার নিয়ে অংশগ্রহণ করেছিলেন। এছাড়া বৃক্ষপ্রেমীদের জণ্য ছিল বিভিন্ন প্রজাতির বৃক্ষ ও ঘর সাজানোর বাহারি পণ্য।

ধানমণ্ডি ২৭ নম্বরের মাইডাস সেন্টারে ২৩ এবং ২৪ সেপ্টেম্বর দুই দিনের মেলা সকাল ১১টা থেকে রাত ৮:৩০ টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত ছিল। মেলায় অংশগ্রহণ করেন ৩৯ জন উদ্যোক্তা।

আফসানা অভি
উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here