মোটরভ্যালীর সকল টিম মেম্বার

বাইক কেনার আগ্রহ সবারই থাকে। বিভিন্ন নামি দামি কোম্পানি নতুন কোন বাইকটি বাজারে আনলো, তার মূল্য কতো, গুণগত মান কেমন ইত্যাদি সব তথ্য ঘরে বসেই পাওয়া যায়। এমনই এক ব্যাতিক্রমধর্মী উদ্যোগ নিয়ে কাজ করছেন রাজশাহীর তরুণ আবু সাঈদ।

২০০৫ সালে এম.বি.এ শেষের পর কম্পিউটার ডিপার্টমেন্ট থেকে ডিপ্লোমা সম্পন্ন করে চাচার দেওয়া একটি পুরোনো কম্পিউটার এবং দুজনকে কাজ শিখিয়ে ডিজিটেক ভ্যালীর যাত্রা শুরু করেন উদ্যোক্তা আবু সাঈদ। করতে থাকেন সফটওয়্যার এবং ওয়েব ডেভেলপমেন্টের কাজ।

উদ্যোক্তা আবু সাঈদ

২০১১ সালে নিজের বাইক কিনতে গিয়ে অনলাইনে বাইক সংক্রান্ত তেমন কোনো তথ্য না পেয়ে নিজের আইটি দক্ষতাকে কাজে লাগিয়ে বাইকের সকল প্রকার তথ্যসমৃদ্ধ একটি ওয়েবসাইট খোলার সিদ্ধান্ত নিলেন। যেখানে মানুষ সহজেই বাইক সংক্রান্ত সকল তথ্য পাবে মূহুর্তেই।

সেই ভাবনা থেকেই ২০১২ সালে ৩ জন কর্মী নিয়ে যাত্রা শুরু হয় বাংলাদেশের সর্বপ্রথম অনলাইন বাইক পোর্টাল ‘মোটরসাইকেল ভ্যালী ডট কম’ এর। শুরুর দিকে রাজশাহীতে থেকে সকলপ্রকার তথ্য পেতে সমস্যার সম্মুখীন হলেও, সহকর্মীদের সাথে নিয়ে ক্রমশই বাইক সংক্রান্ত সকল তথ্য সংগ্রহে সক্ষম হন উদ্যোক্তা।

মোটরসাইকেল ভ্যালীতে কাজ করছেন তরুণরা

বাংলাদেশে পাওয়া যায় এমন বাইকের সকল প্রকার  তথ্য, মূল্য, শোরুমের ঠিকানা, ব্যবহারকারীর মতামত, বাইকারদের জন্য প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ সাহায্যকারী পরামর্শ গ্রাহক সেবায় তিনি তার ওয়েবসাইটে দিয়ে থাকেন।

আবু সাঈদ বলেন, “রাজশাহীতে থেকেও কিছু করা সম্ভব এটি অনেকেই বিশ্বাস করতে চান না। আমি এই বিষয়টিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েই এগিয়েছি।

মোটরসাইকেল ভ্যালীতে কর্মরত টিম মেম্বারগণ

সামাজিক দায়বদ্ধতা থেকে মোটরসাইকেল ভ্যালীর উদ্যোগে প্রতিষ্ঠা করা হয় মোটোল্যাবের। সেখানে মোটরসাইকেল চালকদের সচেতন এবং ট্রাফিক আইন সম্পর্কে অবগত করতে বিনা মূল্যে ট্রেনিং দেওয়া হয়ে থাকে।

বর্তমানে উদ্যোক্তার প্রতিষ্ঠানে কাজ করছেন ১৫ জনের একটি টিম। আগামীতে তরুণদের জন্য আরো বেশি কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি নিজের প্রতিষ্ঠানকে আরো বৃহৎ পরিসরে গ্রাহকদের দোরগোড়ায় পৌঁছে দিতে চান বলে জানান উদ্যোক্তা আবু সাঈদ।

 

রাজশাহী থেকে রাইদুল ইসলাম শুভ
এসএমই করেস্পন্ডেন্ট ,উদ্যোক্তা বার্তা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here